• আজ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

দেশবাসীকে বীরদের সম্মান জানাতে বললেন ক্রিকেটার রুবেল হোসেন

| নিউজ রুম এডিটর ১:২৭ অপরাহ্ণ | জুলাই ৪, ২০২০ খেলাধুলা

প্রায় প্রতিদিনই খবর আসছে করোনা ভাইরাসের টিকা আবিষ্কার করে ফেলেছে যুক্তরাষ্ট্র যুক্তরাজ্য চীন সহ একাধিক দেশ। কিন্তু এবার বাংলাদেশেই আবিষ্কারক হয়ে গেল করোনা ভাইরাসের টিকা। করোনা ভাইরাস মোকাবিলায় বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশে প্রথমবারের মতো ভ্যাকসিন আবিষ্কারে গ্লোব বায়োটেকের দাবি দেশজুড়ে প্রশংসা কুড়াচ্ছে।

এরইমধ্যে বড় কোনো ধরনের প্রতিবন্ধকতার শিকার না হলে ট্রায়াল শেষে আগামী ডিসেম্বরেই এই ভ্যাকসিন বাজারে আনতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন প্রতিষ্ঠানটির রিসার্স অ্যান্ড ডেভেলপমেন্ট ডিপার্টমেন্টের প্রধান ড. আসিফ মাহমুদ।

এদিকে গ্লোব বায়োটেকের দারুণ প্রশংসা এবং অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলর রুবেল হোসেন। সেই সাথে সমালোচকদের কঠোর জবাব দিয়েছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে আজ রুবেল হোসেন বলেন, “আসিফ মাহমুদ ভাই যখন বলছিলেন যে আমরা করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার করেছি, কথাটি বলতে বলতেই উনার কাঁন্না চলে আসছে!

বাংলাদেশের একটি প্রতিষ্ঠান সাহস নিয়ে দাবি তো করতে পারল যে তারা আবিষ্কার করছে, সফল হোক ব্যর্থ হোক সেটা পরের বিষয়। অথচ আমরা একটা অভিনন্দন পর্যন্ত জানালাম না। চীন বা আমেরিকা এই দাবি করলে এই আমরাই আবার অভিনন্দন অভিনন্দন জানিয়ে বাংলার আকাশ বাতাস মাতিয়ে দিতাম, আসলেই আমরা এক ভন্ড জাতি।

বিন্দুপরিমান কৃতজ্ঞতাবোধ আমাদেরই নেই, এই জন্যে এদেশে জ্ঞানী মানুষ জন্মায় না কারন জ্ঞানীদের কদর এদেশে নেই। অনেকে হাসাহাসি করছে, ট্রলে মেতে উঠেছে যে বাংলাদেশ থেকে নাকি করোনার ভ্যাকসিন আবিষ্কার করবে! চেষ্টা তো করছে তারা, দেখা যাক না কী হয়! একটু অভিনন্দন তো তারাও পেতে পারেন!এরাই দেশের রিয়েল হিরো।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজে। আজই পাঠিয়ে দিন - feature.peoples@gmail.com