• আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

মোদির হাতেই রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন, আমন্ত্রিত সব মুখ্যমন্ত্রী

| নিউজ রুম এডিটর ৭:০৬ পূর্বাহ্ণ | জুলাই ২৩, ২০২০ আন্তর্জাতিক, হেডার স্কল

জল্পনার অবসান। আগামী ৫ আগস্ট অযোধ্যায় শুরু হচ্ছে বিতর্কিত রামমন্দির নির্মাণকাজ। ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভূমিপুজোর অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের।

বুধবার (২২ জুলাই) পুণেতে একথা জানিয়েছেন শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্রের কোষাধ্যক্ষ স্বামী গোবিন্দদেব গিরি।

অন্তত ৫০ জন ভিআইপি’র উপস্থিতিতে প্রায় ৪০ কেজি রুপার ইট ব্যবহার করে মন্দিরের ভিত্তি স্থাপন করবেন নরেন্দ্র মোদি। মূল অনুষ্ঠানের তিন দিন আগে থেকেই সেখানে ধর্মীয় আচার অনুষ্ঠান শুরু হবে।

তবে করোনাভাইরাস পরিস্থিতিতে আমন্ত্রিতদের তালিকা বেশি দীর্ঘ করা হচ্ছে না। অনুষ্ঠানে সর্বোচ্চ ২০০ জন উপস্থিত থাকবেন। শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্রের কোষাধ্যক্ষ বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছে যে অনুষ্ঠানে ২০০ জনের বেশি উপস্থিত থাকবেন না। তাদের মধ্যে ১৫০ জন আমন্ত্রিত অতিথি থাকবেন।’

রাম জন্মভূমি ট্রাস্টের পক্ষ থেকে জানানো হয়েছে, ভিত্তিপ্রস্তর স্থাপনের আগে মন্দিরে ভগবান রামের কাছে প্রার্থনা করা হবে। হনুমান গড়হি মন্দিরেও পুজো দেবেন।

সূত্র : হিন্দুস্তান টাইমস।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজে। আজই পাঠিয়ে দিন - feature.peoples@gmail.com