• আজ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

চিত্রনায়িকা পপিকে কারণ দর্শানোর নোটিশ

| ডেস্ক এডিটর ৪:১৩ অপরাহ্ণ | জুলাই ২৭, ২০২০ বিনোদন

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সাদিকা পারভীন পপিকে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। তাকে গণমাধ্যমে চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে অবমাননাকর বক্তব্য প্রদানের জন্য পপিকে এই নোটিশ পাঠানো হয়েছে। তবে সোশ্যাল মিডিয়ায় এই চিঠিটি পোস্ট করে ক্ষোভ প্রকাশ করেছেন পপি।

নোটিশের একটি কপি নিজের ফেসবুকে পোস্ট করেছেন পপি। এতে দেখা যায়, গত মার্চ মাসে এটি ইস্যু করা হয়েছে। তাতে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের স্বাক্ষর রয়েছে। তবে চলচ্চিত্র শিল্পী সমিতির এই প্যাডে জায়েদ খানের সাক্ষরের নিচে পদবী ঠিক রয়েছে তবে লেখা রয়েছে চলচ্চিত্র পরিচালক সমিতি।

চিঠির বিভিন্ন বিষয় নিয়ে ঢাকাই সিনেমার অলিতে গলিতে চলছে আলোচনা-সমালোচনা। এছাড়াও চিত্রনায়িকা সাদিকা পারভিন পপি এই চিঠির গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে ফেসবুকে দীর্ঘ একটি পোস্ট দিয়েছেন। এতে তিনি জানান, সংগঠনকে নয়, একজন ব্যক্তিকে দালাল বলেছেন। এছাড়া তিনি প্রশ্ন রেখেছেন এটা কি জায়েদ খানের ব্যক্তিগত না সংগঠনের নোটিশ?

জায়েদ খান সাক্ষরিত ওই চিঠিতে চলচ্চিত্র শিল্পী সমিতির সকল সদস্যকে দালাল ও এই সংগঠন নির্বাচন, পিকনিক ছাড়া কোনো কাজ করছে না বলে সংবাদমাধ্যমে বক্তব্য দিয়েছেন- বেসব কথা উল্লেখ রয়েছে, এজন্য কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী এই নোটিশ ইস্যু করা হয়।

জায়েদ বলছেন, এটা আমার একার সিদ্ধান্ত নয়। এটা রেজুলেশন করা হয়েছে। সমিতিকে অসম্মান করেছেন, তাই শিল্পী সমিতির গঠনতন্ত্র মোতাবেক তার কাছে ব্যাখ্যা জানতে চাওয়ার ব্যাপারে কার্যনির্বাহী পর্ষদে সিদ্ধান্ত হয়।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজে। আজই পাঠিয়ে দিন - feature.peoples@gmail.com