• আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ঢাকা-আরিচা মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট

| ডেস্ক এডিটর ৩:৫৬ অপরাহ্ণ | জুলাই ৩১, ২০২০ দেশজুড়ে

ঈদে ঘরমুখো যাত্রী আর যানবাহনের উপচে পড়া ভিড় এখন পাটুরিয়া ফেরিঘাট ও ঢাকা-আরিচা মহাসড়কে। পাটুরিয়া ফেরি ঘাট থেকে মহাসড়কের ২৫ কিলোমিটার ব্যাপী যানবাহনের দীর্ঘ জটের সৃষ্টি হয়। এতে চরম দুর্ভোগে পড়েছেন ঘরমুখো হাজারো মানুষ।

বৃহস্পতিবার রাত ৯টায় রওনা দিয়েও শুক্রবার দুপুর ১টা পর্যন্ত অনেকে ঘরে ফিরতে পারেনি। প্রায় ১৬ ঘণ্টা যানজটে পড়ে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন যাত্রীরা।

পাটুরিয়া ঘাট সূত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে পাটুরিয়া ঘাট এলাকায় ঈদে ঘরমুখী মানুষ ও যাত্রীবাহী বাসের চাপ বেড়ে যায়। রাত বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির চাপ বাড়তে থাকে। ফেরিতে আগে ওঠার প্রতিযোগিতায় রাত ২টার পর থেকে চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়। এতে ফেরিঘাট এলাকায় রাস্তা পন্টুন আটকে যায়। এ কারণে রাত আড়াইটা থেকে ফেরিতে যানবাহন ওঠানামা বন্ধ হয়ে যায়। এতে পরিস্থিতি আরও খারাপ হয়ে যায়। সঙ্গে সঙ্গে পাটুরিয়া ঘাট থেকে ঢাকা-আরিচা মহাসড়কের যানজট লাগে। এখন ২৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজট লেগেছে।

বেশ কয়েকজন যাত্রী অভিযোগ করে বলেন, যাত্রী ও যানবাহন পারাপার নিশ্চিত করতে প্রতিবছরই ঈদের আগে ঘাটে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়। তবে এবার তেমনটা না থাকায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ১২ থেকে ১৪ ঘণ্টা ঘাট এলাকায় আটকে থেকে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল বলেন, ঘাট এলাকায় ফেরি থেকে যানবাহন আনলোড ও লোড বন্ধ থাকায় ঘাট এলাকায় যানবাহন ও যাত্রীর চাপ বেশি পড়েছে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজে। আজই পাঠিয়ে দিন - feature.peoples@gmail.com