• আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিএমপি’র কোতয়ালী মডেল থানায় ওপেন হাউস ডে অনুষ্ঠিত

| আব্দুল্লাহ আল হাসিব, বরিশাল সদর ১০:৩৯ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৩, ২০২১ সারাদেশ

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী মডেল থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। সেবাগ্রহীতা ও সেবাপ্রদানকারীদের জবাবদিহিতামূলক এই মতবিনিময়ে থানার আওতাধীন সর্বস্তরের নাগরিকদের উপস্থিতিতে ওপেন হাউস ডে অনুষ্ঠিত হয়।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১১ টায় বরিশাল কোতয়ালি মডেল থানা চত্ত্বরে ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম।

প্রধান অতিথি বিগত ওপেন হাউজ ডে সভার কার্যবিবরণী তথা জবাবদিহিতা নিশ্চিত করে আগত ভুক্তভোগীর কথা সরাসরি শুনে তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন।

অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম বলেন, “প্রতিমাসের একটি নির্দিষ্ট তারিখে এই ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়। প্রতি মাসের ০৪ তারিখ বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানা , ০৭ তারিখ কাউনিয়া থানা , ১০ তারিখ এয়াপোর্ট থানা ও ১৩ তারিখ কোতয়ালী মডেল থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয় । যেন থানা এলাকার সাধারণ মানুষও এই ওপেন হাউজ ডে’র দিন উপস্থিত থেকে মাননীয় পুলিশ কমিশনার মহোদয় সহ বিএমপির জেষ্ঠ কর্মকর্তাদের সাথে যেকোন বিষয়ে খোলামেলা আলোচনা করতে পারেন।

অনুষ্ঠানে উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ আলী আশরাফ ভূঞা (বিপিএম-বার) বলেন, ইতিহাস , ঐতিহ্য, সংস্কৃতি, শিল্প সবকিছুতেই সমৃদ্ধ ও সমাদৃত বরিশাল, এখানের মানুষের নিরপত্তার দায়িত্ব আমাদের।

এলাকায় চুরি সহ অন্যান্য অপরাধ নিয়ন্ত্রণে রাখতে কলাপসিবল গেট, সিসিটিভি ক্যামেরা, সিকিউরিটি গার্ড জোরদার, অপরিচিতদের, নজরদারি ও সন্দেহ হলে আমাদের অবগতকরন ও সতর্ক হওয়ার জন্য অনুরোধ রইল।

এক্ষেত্রে সমাজের সর্বস্তরের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সহযোগিতা কামনা করছি। ওপেন হাউজ ডে তে সমাজের ভালোর জন্য প্রতিমাসে একটি করে তথ্য ও পরামর্শ দিয়ে সহায়তা করুন, তাহলেই নিরাপদ নগরী উপহার দেয়া সম্ভব।

তিনি বলেন, বরিশালে অসংখ্য তরুন তরুনীরা সন্ধ্যার পরে বিভিন্ন মোড়ে মোড়ে, মাঠে বসে মাদক নিচ্ছে, কেনাবেচা করছে। মাদকের সাথে সংশ্লিষ্ট সকলকে চিহ্নিত করতে হবে। এক্ষেত্রে অভিভাবকদের বেশি সচেতন হতে হবে। মাদকের হাত থেকে তরুন প্রজন্মকে রক্ষা করতে হলে সমাজের সবাইকে একসাথে কাজ করতে হবে।

উপস্থিত নাগরিকদের উদ্দেশ্য করে উপ-পুলিশ কমিশনার আরও বলেন, আমরা (পুলিশ) তথ্য দাতার নাম পরিচয় প্রকাশ করি না। আপনারা নিজ নিজ এলাকার অপরাধীদের তথ্য নির্ভয়ে আমাদের দিবেন। এতে সমাজের উপকার হবে, সাধারণ মানুষের উপকার হবে। দিনশেষে এর সুফল আপনারাই ভোগ করবেন।

কোতয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নুরুল ইসলাম পিপিএম এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি শেখ মোহাম্মদ সেলিম, পুলিশ পরিদর্শক তদন্ত জনাব শেখ মোহাম্মদ ফয়সাল সহ থানার অন্যান্য অফিসারবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ ও কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যম কর্মী বৃন্দ।

পিএন/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে