• আজ ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শ্রীনগরে বন্দোবস্তকৃত সম্পত্তিতে যেতে পারছেনা উপকারভোগী

| ফারুখ খাঁন, শ্রীনগর (মুন্সীগঞ্জ) ১০:৪৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৮, ২০২১ সারাদেশ

শ্রীনগর উপজেলার বাঘড়ায় সরকার কর্তৃক ভূমিহীনদের বরাদ্দকৃত বন্দোবস্ত জমিতে যেতে পারছেন না উপকারভোগীরা। ওই এলাকার ভূমিহীন গ্রাম্য পুলিশ শেখ আবজাল, ইলিমা ও হালিমা বেগম বন্দোবস্ত (কেস নং-ডিসি ১২৯/২০০৯-১০,এসি ৭৩/২০০৯-১০) মূলে বর্ণিত সম্পত্তি সীমানা নির্ধারণ ও দখল বুঝিয়ে দেওয়ার জন্য চলতি বছরের ফেব্রয়ারিতে মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় বরাবর আবেদন করেন ভূক্তভোগীরা।

জানা গেছে, বাঘড়া মৌজার আরএস ১ নং খতিয়ানের আরএস ৫৩১০ নং দাগে সরকার ০৬ শতাংশ করে জমি বন্দোবস্ত দেয়। অপরদিকে ওই এলাকার আব্দুল আজিজ খান গং ওই জায়গা ভোগদখলে আছেন।

এতে করে উপকারভোগীরা দখলদারদের ভয়ে সরকারের বরাদ্দকৃত জমিতে যেতে পারছেনা। এসময় বাঘড়া ইউনিয়নের গ্রাম্য পুলিশ শেখ আফজাল, ভ্রাম্যমাণ কাপড় বিক্রেতা ইলিমা ও (ভিক্ষাবৃত্তি) হালিমা বেগম বলেন, বন্দোবস্ত মূলে মালিক হয়ে সম্পত্তির নামজারীসহ খাজনা পরিশোধ করে আসছি। এরপরেও কোন সমাধান পাচ্ছিনা। তার পরেও সম্পত্তি প্রভাবশালীদের দখলে রয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন তারা।

সম্পত্তির দখলদার আব্দুল আজিজ খানের কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি দাবী করে বলেন, এটা আমার ব্যক্তিগত জায়গা। তাই আমি দখলে আছি। তাহলে সরকার কিভাবে ওই সম্পত্তি ভূমিহীনদের বন্দোবস্ত করে দিলেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আমরা কিভাবে জানবো?

বাঘড়া ভূমি অফিসের উপসহকারী কর্মকর্তা মো. আল-আমিনের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, এই মূহুর্তে আমি কাগজপত্র না দেখে কিছু বলতে পারছি না। যদি এমনটা হয়ে থাকে তাহলে উধ্বর্তন কর্মকর্তাদের সাথে আলাপ করে ব্যবস্থা নেওয়া হবে।

পিএন/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে