• আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

সংবাদ প্রকাশের পর শ্রীনগরে রাঢ়ীখালসহ বিভিন্ন স্থানে ভেসাল উচ্ছেদ

| ফারুখ খাঁন, শ্রীনগর (মুন্সীগঞ্জ) ৯:২৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২০, ২০২১ সারাদেশ

শ্রীনগর উপজেলার রাঢ়ীখাল সুইচ গেইটের সামনে ভেসালসহ মোট ৮টি নিষিদ্ধ ভেসাল উচ্ছেদ করা হয়েছে।

সোমবার বিকালের দিকে রাঢ়ীখাল, পাটাভোগ ও ফৈনপুর এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে এসব ভেসাল উচ্ছেদ করা হয়। এ সময় ৩টি মামলায় মোট ১৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ।

এর আগে গত ১৯ সেপ্টেম্বর রোববার বিভিন্ন দৈনিক পত্রিকাসহ অনলাইন পোর্টালে “শ্রীনগরে রাঢ়ীখাল সুইচ গেইটের সামনে ভেসালে পোনা নিধন!” শিরোনামে সচিত্র প্রতিবেদনটি প্রকাশিত হলে বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তাদের নজরে আসে। ওই দিন বিকালেই রাঢ়ীখাল সুইচ গেইচ গেইটসহ উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নিষিদ্ধ এসব ভেসাল উচ্ছেদ করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট আসার খবর পেয়ে অসাধু জেলেরা সটকে পরে। এ সময় শ্রীনগর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ও আনসার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

মৎস্য কর্মকর্তা সমীর কুমার বসাক এসব তথ্য নিশ্চিত করে বলেন, রাঢ়ীখালসহ বিভিন্ন স্থানে মোট ৮টি ভেসাল উচ্ছেদ করা হয়। এ সময় অবৈধভাবে ভেসাল স্থাপন করার অপরাধে ২০০৯ মৎস্য সংরক্ষণ আইনে ৩ ব্যক্তিকে আর্থিক জরিমানা করা হয়েছে। জব্দকৃত পোনা মাছ জলাশয়ে অবমুক্ত করা হয়েছে। ভেসাল উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

পিএন/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে