• আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরাম এর উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে মাস্ক বিতরণ

মহামারী করোনা (কোভিড-১৯)- এর কালো থাবায় দেশের শিক্ষা প্রতিষ্ঠান দেড় বছর বন্ধ থাকার পর গত ১২ সেপ্টেম্বর খুলে দিয়েছে সরকার। তবে যেসব শর্তে খুলে দেওয়া হয়েছে এর মধ্যে অন্যতম শর্ত হচ্ছে শিক্ষার্থীরা অবশ্যই মাস্ক পড়ে বিদ্যালয়ে প্রবেশ করতে হবে।

আর এ বিষয়টি মাথায় নিয়ে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার প্রবসীদের গড়া একটি মানবিক গঠন “কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরাম” কুলিয়ারচর উপজেলার সকল বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে মাস্ক বিতরণের একটি কর্মসূচি হাতে নেয়। মাস্ক বিতরণ কর্মসূচির প্রথমদিন উপজেলার ফরিদপুর ইউনিয়নের ফরিদপুর ইউনিয়ন আবদুল হামিদ ভূঞা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এক হাজার মাস্ক বিতরণ করা হয়।

সোমবার (৪ অক্টোবর) সকাল ১১ টায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবদুল কাদিরের হাতে- সংগঠনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক সৌদি আরব প্রবাসী মোঃ আল-আমীন মিয়া, পৃষ্ঠপোষক মোঃ বজলুল করিম ফালু, মোঃ হেলাল উদ্দিন ভূঞা, মোঃ আল-আমীন ভূঁইয়া টিংকু ও উপদেষ্টা মোঃ সাদেকুর রহমান এক হাজার মাস্ক তুলে দিয়ে মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।

কর্মসূচির উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য মোঃ কামাল হোসেন, সহকারী প্রধান শিক্ষক মোঃ জয়নাল আবেদীন, সিনিয়র সহকারী শিক্ষক বিলকিস আক্তার ও শাহজাহান, সহকারী শিক্ষক দুলাল চক্রবর্তী, ইংরেজি শিক্ষক মনির ও তাপস চন্দ্র দাস ও সাংবাদিকি মোঃ সবুজ মিয়া প্রমুখ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমাদের এ প্রতিনিধি সহ আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন কুলিয়ারচর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ সানাউল্লাহ ভূঞা।

শিক্ষার্থীদের মাঝে বিতরণের এমন একটি উদ্যোগ নেয়ার জন্য “কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরাম” এর প্রধান উপদেষ্টা- ইতালি প্রবাসী সৈয়দ খলিল, প্রধান পৃষ্ঠপোষক- সৌদি আরব প্রবাসী মোঃ সেলিম মিয়া ও কেন্দ্রীয় সভাপতি- ইতালি প্রবাসী সৈয়দ ফয়সাল ইসলাম রিয়াজকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল কাদির, সংগঠনের পৃষ্ঠপোষক আল-আমীন ভূঁইয়া টিংকু ও উপদেষ্টা মোঃ সাদেকুর রহমান সাদেক সহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক- সৌদি আরব প্রবাসী মোঃ সেলিম মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই কর্মসূচি অব্যাহত থাকবে। কুলিয়ারচর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীদের হাতে আমাদের মাস্ক তুলে দেওয়া হবে।

পিএন/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে