• আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শ্রীনগরে ব্রিজের নিচে সন্তান জন্ম দিলেন মানসিক ভারসাম্যহীন নারী,খবর পেয়ে ছুঁটে আসলেন ইউএনও

| ফারুখ খাঁন, শ্রীনগর (মুন্সীগঞ্জ) ৯:৩৬ পূর্বাহ্ণ | অক্টোবর ১৭, ২০২১ সারাদেশ

শ্রীহগর উপজেলার ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের ছনবাড়ি এলাকায় ওভারব্রিজের নিচে মানসিক ভারসাম্যহীন এক নারী সন্তান জন্ম দেন। খবর পেয়ে দ্রুত শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ সরেজমিনে ছুঁটে আসেন। ভুমিষ্ট হওয়া শিশুটিকে উদ্ধার করে মানবিকতার দৃষ্টান্ত সৃষ্টি করেছেন ইউএনও প্রণব কুমার ঘোষ।

শনিবার বিকাল ৪ টার দিকে শিশুটিকে উদ্ধার করা হয়। পরে শ্রীনগর ফায়ার সার্ভিস কর্মীদের সহযোগিতায় নবজাতকের মাকেও উদ্ধার করা হয়। মা ও শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অভিজ্ঞ চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

শ্রীনগর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. মাহফুজ রিবেন ও ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের মোবিলাইজিং অফিসার দেওয়ান আজাদ হোসেন জানান, মহাসড়কের ছনবাড়ি সংলগ্ন ওভারব্রিজের নিচ থেকে ইউএনও স্যার ভুমিষ্ট হওয়া শিশুটিকে আগে উদ্ধার করেন। শিশুটিকে তিনি জরুরী ভিক্তিতে হাসপাতালে নিয়ে যান। পরে শিশুটির মাকেও উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

ইউএনও প্রণব কুমার ঘোষ জানান, শিশুটি ও তার মা সুস্থ্য আছে। কন্যা শিশুটির নাম রাখা হয়েছে প্রিয়ন্তি। শিশুটির মানসিক ভারসাম্যহীন মা প্রাথমিকভাবে জানান তার নাম সায়েলা (৩০)। বাড়ি সিলেট। এর বেশী কিছু বলতে পারছেন না। নাম পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে।

তিনি আরো জানান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ রেজাউল হক ও সমাজসেবা অফিসার মাহফুজা পারভীন চৌধুরী উপস্থিত ছিলেন। উপজেলা প্রশাসন ও সমাজসেবা কর্মকর্তার কার্যালয় মা ও নবজাতকের সার্বিক বিষয়ে দেখভাল করছেন।

পিএন/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে