• আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

কুলিয়ারচরে আ.লীগের বর্ধিতসভায় চেয়ারম্যান পদে ৫ জনের প্রার্থীতা ঘোষণা

তৃতীয় ধাপে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৫টিতে ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনারের ঘোষণার পর আসন্ন নির্বাচনকে সামনে রেখে ৭নং ফরিদপুর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিতসভায় আওয়ামী লীগ থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশী ৫ জন চেয়ারম্যান পদপ্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) বিকাল ৪টায় ফরিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এস.এস আজিজ উল্লাহর সভাপতিত্বে ফরিদপুর আনন্দ বাজাররস্থ ইউনিয়ন আওয়ামী লীগের কার্যলয়ে এই বর্ধিতসভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এস.এম আজিজ উল্লাহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের ভিতরে বিগত ৭ বছরের কোন্দল সহ নানান অনিয়ম ও আত্মীয় করনের কথা তুলে ধরে ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের উদ্দেশ্যে স্বাগতিক বক্তব্য রাখেন। এ সময় তিনি বলেন, ৭ বছর পর আজ ফরিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের এই বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। তাও ইউপি নির্বাচনকে সামনে গতকাল শনিবার দিবাগত রাত ৮টায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন লিটন আমাকে ফোনে জানিয়েছেন, আওয়ামী লীগের নীতিনির্ধারকদের নির্দেশনা প্রতি ইউনিয়ন থেকে আওয়ামী লীগ দলীয় নৌকার মনোনয়ন প্রত্যাশীদের নাম ও পদবীসহ ইউনিয়ন আওয়ামী লীগ রেজুলেশন করে পাঠাতে হবে উপজেলায়। যা আমাদের সংসদ সদস্য ও বিসিবির সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন সহ মনোনয়ন বোর্ডের নীতিনির্ধারকগন দেখবেন। তাই আজকের এই জরুরী বর্ধিতসভা।

সভায় আওয়ামী লীগ থেকে মোট ৫ জন চেয়ারম্যান পদপ্রার্থীর প্রার্থীতা ঘোষণা করা হয়। যাদের নাম ঘোষণা করা হয়েছে তাদের মধ্যে ফরিদপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি আলহাজ্ব এস.এম আজিজ উল্লাহ ও ইউনিয়ন আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোহাম্মদ শাহ্ আলম সভায় উপস্থিত থেকে নিজ নিজ প্রার্থীতা ঘোষণা করেন। আর বাকি ৩ জনের মধ্যে সাবেক ছাত্রনেতা উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মুক্তিমামুদ খোকার পক্ষে তার ভাতিজা মোঃ সাইফুল ইসলাম সবুজ (মেম্বার) ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সাবেক চেয়ারম্যান মোঃ জিল্লুর রহমান জিলনের পক্ষে প্রার্থীতা ঘোষণা করেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আজিজুল হক কাশেম। তবে এ সময় ফরিদপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও ফরিদপুর মাজার উন্নয়ন ও পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মোঃ তারেক আজিজ খান ইকবালের পক্ষে তার প্রার্থীতা মোঃ খোকন খান ঘোষণা করলেও তিনি প্রার্থীর নিকটাত্মীয় না হওয়ায় এই রিপোর্ট লেখা পর্যন্ত মোঃ তারেক আজিজ খান ইকবালের নাম অঘোষিত রয়েছে বলে জানায় আওয়ামী লীগ সভাপতি এস.এম আজিজ উল্লাহ। এ ব্যাপারে সাধারণ সম্পাদক আজিজুল হক কাশেম জানান, মোঃ তারেক আজিজ খান ইকবালের বিষয়ে আমি সময় নিয়েছি।

বর্ধিতসভায় উপজেলা আওয়ামী লীগের সদস্য সহ ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সম্পাদক সহ ছাত্রলীগ, যুবলীগ নেতৃবৃন্দগন উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে বর্ধিতসভার সভাপতি এস.এম আজিজ উল্লাহ বলেন, আওয়ামী লীগের নীতিনির্ধারকদের নির্দেশনানুযায়ী আসন্ন ইউপি নির্বাচনে ৭নং ফরিদপুর ইউনিয়ন থেকে যারা নৌকার মনোনয়ন প্রত্যাশী এবং আজকের এই সভায় যারা তাদের প্রার্থীতা ঘোষণা করেছেন আমি সচ্ছভাবে তাদের প্রত্যেকের নাম-ঠিকানা সহ আওয়ামী লীগ এবং এর অংগসংগঠনে তাদের পদ-পদবী কি তা লিখে ইউনিয়ন আওয়ামী লীগ কর্কৃক রেজুলেশন এর মাধ্যমে উপজেলা আওয়ামী লীগ বরাবর পাঠাবো। পরে আমাদের এমপি মহোদয় বুঝবে কি করবেন। এ সময় তিনি স্পষ্ট ভাষায় জানিয়ে দেন যে, যেহেতু আমরা সবাই আওয়ামী লীগ দলীয় সেহেতু তিনি মনোনয়ন যেই পাবে তার পক্ষে নৌকার নির্বাচন করবে।

পরে সভার সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী এস.এম আজিজ উল্লাহ’র নের্তৃত্বে একটি গনমিছিল বেড় হয়ে স্থানীয় আনন্দ বাজার প্রদক্ষিণ করে পূর্নরায় আওয়ামী লীগ কার্যলয়ে এসে শেষ হয়।

পিএন/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে