• আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

তরুণ সাংবাদিক জুবায়েরের গল্প

| নিজস্ব সংবাদদাতা ১০:০৫ অপরাহ্ণ | জুলাই ২১, ২০২১ স্পেশাল

জুবায়ের এমডি (জন্ম ০৫ জানুয়ারী ১৯৯৭) একজন বাংলাদেশী তরুন সাংবাদিক,ডিজিটাল মার্কেটার, উদ্যোক্তা এবং সোশ্যাল মিডিয়া সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞ।

তিনি বরিশালের ভোলায় জন্মগ্রহণ করেছেন তবে বর্তমানে ঢাকার গুলশানের বারিধারাতে বেড়ে উঠেছেন। মূলত তিনি ডিজিটাল মার্কেটার ও সাংবাদিক হিসেবে নিজেকে মনোনিবেশ করেছিলেন, তবে পাশাপাশি নিজেকে অনেক সামাজিক কর্মকাণ্ডেও যুক্ত রেখেছেন।

জুবায়ের এমডি বর্তমানে পিপলস নিউজ টোয়েন্টিফর ডট কম(peoplesnews24.com)এ কর্মরত আছেন। পিপলস নিউজ মিডিয়া লিমিটেড এর ‘Hello’ বিভাগটি দেখাশুনা করেন। শিশু বিভাগটি ‘Hello’ নামে পরিচিত, এটি বাংলাদেশী এমন নিউজ সাইট যা ধারাবাহিকভাবে শিশুদের অধিকার নিয়ে কাজ করে।

একই সাথে তিনি সময়ের সংবাদের (shomoyersongbad.Com) সম্পাদক, স্বদেশ নিউজের প্রকাশক (sodesh24.com), এর আগে তিনি ভোলার সংবাদ, টেনস্পোর্টস 24-এ উপ-সম্পাদক হিসাবে কাজ করেছিলেন।

তিনি দৈনিক কালের কণ্ঠ এবং দৈনিক তৃতীয় মাত্রায় প্রতিবেদক হিসেবেও কাজ করেছেন। তিনি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলিতে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করে চলেছেন।

তিনি অনলাইনে ছয় বছরেরও বেশি সময় ধরে অভিজ্ঞতা অর্জন করেছেন । ২০১৪ থেকে এখন অবধি অব্যাহতভাবে বিভিন্ন প্রিন্ট ও অনলাইন নিউজ মিডিয়া প্ল্যাটফর্মে কাজ করেছেন । তিনি অনলাইন মিডিয়াতে শিশুদের সম্পর্কিত খবরের জন্য “ভিশনারি লিডার অ্যাওয়ার্ড ২০১৭” এর জন্যও মনোনীত হয়েছিলেন।

এছাড়াও তিনি সর্বাধিক জনপ্রিয় ও খ্যাতিমান সাংবাদিক সংগঠন “অনলাইন সম্পাদক পরিষদ” -ওইসি কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে কাজ করছেন এবং এটি ‘সাংগঠনিক সম্পাদক’ হিসেবে কেন্দ্রীয় কমিটির সদস্যের সাথেও যুক্ত রয়েছেন।

পিএন/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে