• আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

মিনহাজের বিরুদ্ধে বাফুফের অভিযোগ কেন বেআইনি ঘোষণা করা হবে না: হাইকোর্টের রুল

| শিমুল খান, ঢাকা ৮:২৫ অপরাহ্ণ | অক্টোবর ২৭, ২০২১ সারাদেশ

আরামবাগ ক্রীড়া সংঘের প্রধান পৃষ্টপোষক মিনহাজুল ইসলাম মিনহাজকে বাফুফের ডিসিপ্লিন কমিটি গত (২৬ আগষ্ট) এক সিধ্বান্তে ফুটবল সংশ্লিষ্ট সকল বিষয় থেকে আজীবন নিষিদ্ধ করে।

মিনহাজুল ইসলাম মিনহাজের বিরুদ্ধে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আনিত অভিযোগ কেন অবৈধ বা বাতিল ঘোষণা করা হবে না। এবং আগামি তিন সপ্তাহের মধ্যে জবাব দেয়ার কথা জানিয়েছেন মিনহাজের বিরুদ্ধে বাফুফের অভিযোগ কেন বেআইনি ঘোষণা করা হবে না হাইকোট।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সেক্রেটারি রুহুল কুদ্দুস কাজল ও ব্যারিষ্টার সানজিত সিদ্দিকি রিটের শুনানি করেন।

সোমবার (২৫ অক্টোবর) এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আরামবাগ ক্রীড়া সংঘের প্রধান পৃষ্টপোষক মিনহাজুল ইসলাম মিনহাজকে বাফুফের ডিসিপ্লিন কমিটি গত (২৬ আগষ্ট) এক সিধ্বান্তে ফুটবল সংশ্লিষ্ট সকল বিষয় থেকে আজীবন নিষিদ্ধ করে। এর পেক্ষাপটে মিনহাজ আপিল দায়ের করেন। বাফুফের আপিল কমিটির বরাবর, বাফুফের আপিল কমিটিও ডিসিপ্লিন কমিটির সিধ্বান্ত বহাল রাখে।

বাফুফের পুরো সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে মহামান্য হাইকোটে মিনহাজুল ইসলাম মিনহাজে পক্ষে রিট পিটিশন দায়ের করেন। উক্ত রিটের শুনানি শেষে মহামান্য আদালত রুল জারি করেন বাফুফের যে সিধ্বান্ত, সেই সিধ্বান্ত কেন বেআইনি ঘোষণা করা হবে না।

প্রসঙ্গত, মিনহাজুল ইসলাম মিনহাজ বাংলাদেশের বিখ্যাত ফুটবল ক্লাব বসুন্ধরা কিংসের প্রতিষ্ঠালগ্ন থেকে এর কার্যনিবাহী কমিটির সাথে জড়িত থেকে সুনামের সাথে ক্রীড়া সংগঠক হিসেবে কাজ করে আসছেন। এক পক্ষ জোর করে নিয়মবহির্ভূত ভাবে মিনহাজুল ইসলাম মিনহাজকে আরামবাগের সাবেক সভাপতি বলে চালায় দিচ্ছে। কিন্ত গঠনতন্ত্রে স্পষ্ট বলা আছে একজন ব্যাক্তি একটি ক্লাবের পদে থাকলে দ্বীতৃয় কোন ক্লাবের পদে থাকতে পারবে না।

বর্তমানে তিনি বসুন্ধরা কিংস ক্লাবের সাধারণ সম্পাদক পদে থাকা অবস্থায় প্রায় ২ দুই বছরের বেশী সময় ধরে ক্রীড়াঙ্গনের সকল কার্যক্রম থেকে নিজেকে গুটিয়ে রেখেছেন। তিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন প্রতি আস্থা রেখেছেন অতি দ্রুত তার উপর নিষেধাজ্ঞা তুলে নিবেন। বাংলাদেশের সকল তৃনমূল ক্রীড়া সংগঠকদের চাওয়া ক্রীড়াঙ্গনে আবার ফিরে আসুক এই তরুণ ক্রীড়া সংগঠক।

কিছুদিন আগে আরামবাগ সংঘের ম্যাচ পাতানোর অভিযোগে এম স্পোর্টসের স্বত্বাধিকারী ও বসুন্ধরা কিংসের সাধারণ সম্পাদক মো. মিনহাজুল ইসলাম মিনহাজকে ফুটবল থেকে আজীবন নিষিদ্ধ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে ম্যাচ পাতানোর অভিযোগ অস্বীকার মিনহাজের । পূর্বপরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে বলে দাবি তার। তরুণ এই ক্রীড়া সংগঠককে ক্রীড়াঙ্গন থেকে সরিয়ে দেওয়ার জন্য হয়েছে গভীর ষড়যন্ত্র।

পিএন/জেটএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে