• আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শ্রীনগরের পাটাভোগ ইউপি নির্বাচনে জনমত জড়িপে এগিয়ে আনারসের হাছেন

| ফারুখ খাঁন, শ্রীনগর (মুন্সীগঞ্জ) ১০:৩৬ অপরাহ্ণ | নভেম্বর ৮, ২০২১ সারাদেশ

দ্বিতীয় ধাপে আসন্ন ইউপি নির্বাচনে ১১ই নভেম্বর শ্রীনগর উপজেলায় ১৪টি ইউনিয়নে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। আসন্ন নির্বাচনে শ্রীনগরে ১১নং পাটাভোগ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মূল লড়াই হবে বলে জানা গেছে নৌকা প্রর্তীকে মুন খান ও স্বতস্ত্র প্রার্থী মোঃ হাছেন শেখ খোকনের আনারস প্রর্তীকের সাথে।

পাটাভোগের বিভিন্ন ওর্য়াডে ঘুরে দেখা গেছে এমন চিত্র মোঃ হাছেন শেখের আনারস প্রর্তীকের ভোটার সংখ্যা এগিয়ে রয়েছে। আসন্ন নির্বাচনে মোট ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবে এর মধ্যে নৌকা প্রর্তীকে মুন খান,স্বতন্ত্র প্রার্থী মোঃ হাছেন শেখ,মোঃ আলতাফ হোসেন ও ইসলামী আন্দোলনের হাত পাখা প্রর্তীকে হাজ্বী জুয়েল প্রতিদ্বন্দ্বীতা করছেন।

স্থানীয় জনমত জড়িপে এমন চিত্র র্স্পষ্ট দেখা যায়, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে একই ইউনিয়ন থেকে যুবলীগের সভাপতি ফিরোজ আল মামুন নির্বাচিত হলেও এবার অদৃশ্য কারনে সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মুন খান নৌকার টিকেট পেয়ে যায়, এতেই শুরু হয় পাটাভোগ ইউনিয়নে ভোটের লড়াই।

পাটাভোগের বিভিন্ন ওর্য়াড থেকে জনগনের সাথে আলাপ করে জানা গেছে,যেমন একজন ভোটার বলেন, মোঃ সিদ্দিক নামের এক অটো চালকের গলায় নৌকা প্রর্তীকের প্লে র্কাড,তিনি পাটাভোগ ইউনিয়নের একজন ভোটার তিনি একান্তভাবে জানান,অনিচ্ছা সত্ত্বে তিনি এই প্লের্কাডটি পরে আছেন , কোভিড-১৯ এর প্রথম লকডাউন শুরু থেকেই কাজ কাম না থাকায় পরিবার নিয়ে বেশ বিপদে পরে যান তিনি, মো: হাছেন শেখের সাহায্য সহযোগীতা পেয়ে কিছুটা স্বস্তিতে ছিলেন সেই সময়, এখন ভোট আসছে সে কিছুতেই ভুলে যাননি সেই সহযোগীতার কথা, তার মার্কা আনারস বলেন এবং যারা তার অটোতে উঠে তাদের সকলকেই আনারস প্রর্তীকে ভোট দিতে বলেন তিনি। আরো একজন দিনমজুর কালাম বলেন হাছেন মিয়া সহজ সরল মানুষ সুষ্ঠ নির্বাচন হলে হাছেন মিয়া পাশ করবো।

শ্রীনগর বাজারের এক খুচরা ব্যবসায়ী নাম প্রকাশে অনিচ্ছুক তিনি কিছুটা অভিযোগের শুরে বলেন, ফিরোজ আল মামুন থাকলে ভোট দিতাম এখন আনারসে ভোট দিমু হে ভাল মানুষ এমন আরো অনেকেই বলতে শোনা গেছে আনারস মার্কায় ভোট দেয়ার কথা এছাড়া আরো রয়েছে হারুন,কাশেম, মিল্লাত,যহের এরা সবাই চায় সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে পছন্দে প্রার্থীকে জয়ী করতে ভোটাধীকার প্রয়োগের মধ্য দিয়ে ।

গত ৬ই নভেম্বর শুক্রবার পাটাভোগ ১নং ওর্য়াডে উঠান বৈঠক ও গণসংযোগ শেষে মোঃ হাছেন শেখ বলেন, তার প্রচারণায় দলমত নির্বিশেষে সকল শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করছেন এবং নতুন ও তরুণ ভোটারদের স্বতঃর্স্ফুত অংশ গ্রহন অবাক করেছে বলে জানান,তিনি আরো বলেন যদি সুষ্ঠ সুন্দর ভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তাহলে তিনি বিপুল ভোটে বিজয়ী হবেন বলে জানান। তিনি ১১ই নভেম্বর শান্তির্পূণভাবে সুষ্ঠ ও সুন্দরভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত করতে প্রশাসানের সুদৃষ্টি কামনা করেন।

পিএন/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে