• আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনায় আক্রান্ত হয়ে ৩ চিতাবাঘের মৃত্যু

| নিউজ এডিটর ১২:০২ অপরাহ্ণ | নভেম্বর ১৬, ২০২১ আন্তর্জাতিক

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের নেব্রাস্কা অঙ্গরাজ্যে তিনটি তুষার চিতাবাঘ মারা গেছে। করোনায় আক্রান্ত হওয়ার পর সৃষ্ট শারীরিক জটিলতার কারণে তারা মারা যায়। স্থানীয় সময় গত শুক্রবার চিড়িয়াখানা কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছে।

জানা গেছে, করোনায় মারা যাওয়া ওই তিনটি বাঘের নাম- র‌্যানি, অ্যাভারেস্ট ও ম্যাকালি। নেব্রাস্কার রাজধানী লিঙ্কনের চিলড্রেন’স জু-তে এই ঘটনা ঘটে।

চিড়িয়াখানা কর্তৃপক্ষের ভাষায়, ওই তিনটি চিতাবাঘ ছিল চিড়িয়াখানার সম্পদ। তাদের মৃত্যুতে দর্শনার্থী থেকে শুরু করে চিড়িয়াখানার সবাই শোকাহত। তবে ওই তিনটি চিতাবাঘের সঙ্গে করোনাভাইরাসে আক্রান্ত দু’টি সুমাত্রান বাঘ অবশ্য সুস্থ হয়ে উঠেছে।

করোনায় আক্রান্ত বাঘগুলো গত অক্টোবর মাস থেকেই অসুস্থ ছিল। একপর্যায়ে গত ১৩ অক্টোবর তারা করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়। এরপর থেকেই ধীরে ধীরে দুর্বল হয়ে পড়ে তারা। তবে তাদেরকে অ্যান্টিবায়োটিক এবং স্টেরয়েড জাতীয় ওষুধও দেওয়া হয়েছিল।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে প্রাণীদের মৃত্যুর পরও চিড়িয়াখানা খোলা রয়েছে। তবে মানুষের পাশাপাশি চিড়িয়াখানার পশুদের করোনা আত্রান্ত হওয়া ঠেকাতে সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে