• আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

মোংলায় চুনাপাথরের বদলে এলো বিদেশি মদ

| নিউজ এডিটর ৭:২১ অপরাহ্ণ | নভেম্বর ১৬, ২০২১ খুলনা

শুল্ক ফাঁকি দিয়ে মিথ্যা ঘোষণায় মোংলা বন্দরে আমদানি হওয়া বিদেশি মদের একটি চালান জব্দ করা হয়েছে। মোংলা কাস্টমস হাউজের শুল্ক গোয়েন্দা বিভাগ মঙ্গলবার দুপুরে এই চালান জব্দ করে।

মোংলা কাস্টমস হাউজের কমিশনার মোহাম্মদ হোসেন আহমেদ বলেন, এ দিন দুপুরে পণ্যভর্তি কন্টেইনারের কায়িক পরীক্ষণের সময় বিপুল পরিমাণ মদ পাওয়া যায়। কিন্তু মদের পরিবর্তে ওই কন্টেইনারে চুনাপাথর (কুইক লাইম) আসার কথা ছিল।

সংশ্লিষ্ট আমদানিকারক ফাহাদ ট্রেডিং মিথ্যা ঘোষণা ও শুল্ক ফাঁকি দিয়ে মোংলা বন্দরে এ চালান এনেছে বলেও জানান কমিশনার।

মোংলা কাস্টমস কমিশনার আরো বলেন, গত ১৫ মার্চ সিঙ্গাপুর পতাকাবাহী এমভি কোটারিয়া জাহাজ মোংলা বন্দরে কন্টেইনার নিয়ে আসে। ওই আমদানিকারক প্রতিষ্ঠান বন্দর জেটিতে আনা কন্টেইনারভর্তি মাল ছাড় না করাতে বন্দরের ট্রাফিক বিভাগ থেকে ওই কন্টেইনারের মালামাল নিলামে তোলার জন্য কাস্টমকে চিঠি দেয়। এর পরিপ্রেক্ষিতে কাস্টমস কর্তৃপক্ষ ওই কন্টেইনারের পণ্য ইনভেন্টরি করার উদ্দেশে মঙ্গলবার খুললে এরমধ্যে চুনাপাথরের পরিবর্তে ৭২৯ কার্টন মদ পাওয়া যায়। প্রতি কার্টুনে ১২টি করে মোট আট হাজার ৭৪৮ বোতল রয়েছে।

এদিকে এখন পর্যন্ত এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। মঙ্গলবার দুপুরে মদের চালান উদ্ধারের সময় বন্দর জেটিতে মোংলা কাস্টমস কর্তৃপক্ষের কর্মকর্তা, মোংলা থানা পুলিশ, গোয়েন্দা বিভাগ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে