• আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ধনী স্বামী খুঁজে দেওয়ার কথা বলে শতাধিক নারীকে পাচার

| নিউজ এডিটর ৮:১৪ অপরাহ্ণ | নভেম্বর ১৭, ২০২১ আফগানিস্তান

শতাধিক নারীকে পাচারের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছ তালেবান।

তালেবান কর্মকর্তারা জানিয়েছেন, দেশটির উত্তরাঞ্চলীয় জাওজান প্রদেশে গত সোমবার ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে প্রায় ১৩০ জন নারীকে পাচারের অভিযোগ আছে।

জাওজানের জেলা পুলিশ প্রধান মোহাম্মদ সরদার মুবারিজ বলেন, যেসব দরিদ্র নারী নিজেদের অবস্থার উন্নতি করতে চাইতেন, তাদেরই নিশানা করতেন ওই পাচারকারী ব্যক্তি।

তালেবানের প্রাদেশিক পুলিশ প্রধান দামুল্লাহ সিরাজ বলেন, আমরা এখনো তদন্তের প্রাথমিক পর্যায়ে আছি। পরবর্তী সময়ে আমরা এই ঘটনা সম্পর্কে আরও জানতে পারব।

জাওজানের জেলা পুলিশ প্রধান বলেন, ওই পাচারকারী দরিদ্র নারীদের বলতেন যে তিনি তাদের ধনী স্বামী খুঁজে দেবেন। তারপর তিনি নারীদের অন্য প্রদেশে নিয়ে যেতেন। সেখানে নিয়ে তিনি তাদের দাস হিসেবে বিক্রি করে দিতেন।

আফগানিস্তান বিদেশি সহায়তানির্ভর দেশ ছিল। কিন্তু গত আগস্টে তালেবান দেশটির ক্ষমতা দখলের পর পশ্চিমা সংস্থাগুলো সহায়তা আটকে দিয়েছে। এতে আফগানিস্তানে চরম অর্থনৈতিক সংকট সৃষ্টি হয়েছে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে