• আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

বাসে অর্ধেক ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের ১ ঘণ্টা সড়ক অবরোধ

| নিউজ এডিটর ১:৪২ অপরাহ্ণ | নভেম্বর ১৮, ২০২১ রাজধানী, লিড নিউজ, হেডার স্ক্রল

কয়েকজন শিক্ষার্থী বাসে করে ঢাকা কলেজে যাচ্ছিলেন। ওই শিক্ষার্থীদের দাবি, তাঁদের কাছ থেকে হাফ পাস বা অর্ধেক ভাড়া রাখেননি বাসটির চালকের সহকারী। পরে তাঁরা আরও শিক্ষার্থীদের ডেকে ঢাকা কলেজের সামনের রাস্তায় অবস্থান নেন। শিক্ষার্থীদের দাবি—বাসে অর্ধেক ভাড়া নিতে হবে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

সড়কে নামা শিক্ষার্থী এবং নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কাইয়ুম এসব তথ্য জানিয়েছেন।

মো. কাইয়ুম বলেন, ‘শিক্ষার্থীরা রাস্তায় অবস্থান নিলেও গাড়ি চলাচলে বিশেষ কোনো অসুবিধা হয়নি।’

ঢাকা কলেজের শিক্ষার্থীরা জানান, তাঁরা আজ সকাল সাড়ে ৯টার দিকে ক্যাম্পাসের সামনের রাস্তায় নেমে পড়েন। বাড়তি ভাড়া আদায় করায় এ সময় শিক্ষার্থীরা কয়েকটি বাস আটকে দেন। ফলে, গাড়ি চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে সড়কে। তাঁদের দাবি, অর্ধেক ভাড়া নিতে হবে বাসে। এবং এ দাবি বাস্তবায়ন না হলে তাঁরা পুনরায় আন্দোলনে নামবেন।

যদিও ওসি মো. কাইয়ুম বলেন, ‘শিক্ষার্থীরা রাস্তায় নামলেও নিয়মিত বাস চলেছে। শিক্ষার্থীরা আজ সকাল সাড়ে ৯টার দিকে রাস্তায় অবস্থান নিলে কলেজের শিক্ষকেরা বেরিয়ে আসেন। পরে, শিক্ষকেরা শিক্ষার্থীদের আশ্বাস দেন বাস মালিকদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধান করার। তারপর সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা রাস্তা থেকে সরে যায়। এখনও রাস্তায় গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে।’

ঢাকা কলেজের আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, পরিবহণ মালিকদের সঙ্গে আলোচনা করে শিক্ষার্থীদের হাফ পাস নিশ্চিত করতে হবে। আগামী শনিবার পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয় অবরোধস্থল থেকে। শনিবারের মধ্যে এ বিষয়ের সুরাহা চান শিক্ষার্থীরা। না হলে কঠোর আন্দোলনে যাবেন বলে জানান তাঁরা।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে