• আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দেহ-মন শুদ্ধ করতে গোবর খেলেন ভারতীয় চিকিৎসক, ভিডিওসহ

| নিউজ এডিটর ৬:১৩ অপরাহ্ণ | নভেম্বর ১৮, ২০২১ ভারত

কখনও রাজনৈতিক ব্যক্তিত্ব, কখনও বা সাধারণ কোনো ব্যক্তি, গরুর শরীর থেকে নির্গত বর্জ্য মানুষের স্বাস্থ্যের পক্ষে কতটা প্রয়োজনীয় বারবার সেই ব্যাখ্যা সামনে এসেছে এবং সেই নিয়ে দানা বেঁধেছে নানা বিতর্ক।

চিকিৎসকরা বরাবরই বলে আসছিলেন, গোবর বা গোমূত্র স্বাস্থ্যের জন্য উপকারী এই দাবি পক্ষে কোনো বৈজ্ঞানিক প্রমাণ নেই। তবে এবার এক চিকিৎসকই গোবরের সুফল নিয়ে প্রকাশ্যে বক্তব্য দিলেন। শুধু সেখানেই থেমে থাকেননি তিনি, বরং প্রকাশ্যেই খেলেন গোবর।

সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন প্লাটফর্মে ভাইরাল হয়েছে সেই চিকিৎসকের গোবর খাওয়ার ভিডিও। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস নাউ এবং ইন্ডিয়া ডট কম।

ভাইরাল ওই ভিডিওতে দেখা গেছে, ভারতের হরিয়ানা রাজ্যের এক চিকিৎসক গোবর খাচ্ছেন এবং তিনি জানিয়েছেন, মানুষের দেহ, মন ও আত্মাকে পরিশুদ্ধ করতে সাহায্য করে গোবর। প্রকাশ্যে আসার পর থেকেই ওই চিকিৎসকের ওই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, হরিয়ানার কারনালের বাসিন্দা ওই চিকিৎসকের নাম মনোজ মিত্তাল। ভিডিওতে দেখা যায়, স্থানীয় এক গোয়ালে দাঁড়িয়ে গোমূত্র ও গোবরের উপকারিতা নিয়ে সোচ্চার হন ওই চিকিৎসক। একপর্যায়ে মাটিতে পড়ে থাকা গোবর তুলে তিনি খেয়ে নেন এবং জানান তার মা প্রতিদিন সকালে গোবর খেয়ে নিজের উপবাস ভঙ্গ করতেন।

গোবর মানুষের শরীর, মন ও আত্মাকে পরিশুদ্ধ করে বলে দাবি করার পাশাপাশি ওই চিকিৎসক আরও দাবি করেন, সন্তান সম্ভাবা নারীদের গর্ভাবস্থায় যদি গোবর খাওয়ানো হয় তবে তাদের সন্তান প্রসবের প্রক্রিয়াটি সাধারণভাবেই হবে, কখনোই প্রসবের জন্য সার্জারি বা অপারেশন করার প্রয়োজনীয়তা নেই। এমনকি গোমূত্রে সোনা রয়েছে বলেও দাবি করেন চিকিৎসক মনোজ।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে