• আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

সিদ্ধিরগঞ্জে সংখ্যালঘু পরিবারের সম্পত্তি দখল করলো আওয়ামীলীগ নেতা

| নিউজ এডিটর ১০:৫০ পূর্বাহ্ণ | নভেম্বর ১৯, ২০২১ সারাদেশ

নিজস্ব সংবাদদাতা:

সিদ্ধিরগঞ্জে চৌরঙ্গী ফিলিংস স্টেশনের মালিক কাজী সাত্তার ও আওয়ামীলীগ নেতা ইয়াসিন মিয়ার বিরুদ্ধে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মসজিদের নাম ব্যবহার করে হিন্দু সম্প্রদায়ের সম্পত্তি দখলের অভিযোগে মামলা হয়েছে।

গত ২নভেম্বর ওই সম্পত্তির প্রকৃত ওয়ারিশ মৃত সুরেশ চন্দ্র সরদারের ছেলে নারায়ণ চন্দ্র সরদার,কমল রঞ্জন সরদার,নলিনী রঞ্জন সরদার,নিতীশ চন্দ্র সরদার ও খিতিশ চন্দ্র সরদারের প্রদত্ত আম-মোক্তারনামা মালিক মোঃ আসাদুজ্জামান বাদী হয়ে বিজ্ঞ সিনিয়র ২য় সিনিয়র সহকারি জজ আদালতে এ মামলাটি দায়ের করেন। যার নং ৬৬৮/২০২১ইং। মামলায় উল্লেখ করা হয়,সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ড এলাকার অদূরে ১৪৭নং খদ্দখোষ মৌজাস্থিত ৮৫নং সিএস,৯৫নং আর এস,১৬নং খতিয়ানভুক্ত ২৩০ সিএস ও এস এ দাগের এবং ২৯২ ও ২৯৩ আর এস দাগের চৌহদ্দি দেয়া ৬৪ শতাংশ জমির জোতসূত্রে মালিক নিত্য হরি সরদারের ৩ ওয়ারিশ যথাক্রমে ভজহরি সরদার,সুরেশ চন্দ্র সরদার ও নারায়ণ চন্দ্র সরদার। এসব সম্পত্তি ভোগদখলে থাকাবস্থায় নিত্য হরি সরদারে ওয়ারিশ ভজহরি ১৯৭৭সালের ২৬ জুলাই নিঃসন্তান অবস্থায়,সুরেশ চন্দ্র সরদার ৪সন্তান যথাক্রমে কমল রঞ্জন সরদার,নলিনী চন্দ্র সরদার,নিতীশ চন্দ্র সরদার ও ও খিতিশ চন্দ্র সরদারকে রেখে মারা যান। এছাড়া নারায়ণ চন্দ্র সরদার এখনো জীবিত রয়েছেন।

কিন্তু চৌরঙ্গী ফিলিং ষ্টেশনের মালিক ছামাদ কাজীর ছেলে কাজী সাত্তার ও আওয়ামীলীগ নেতা ইয়াসিন মিয়া ওই সম্পত্তি দখলে নিতে সম্প্রতি কথিত মিতালী মার্কেটের মসজিদের নাম ব্যবহার করে জীবন সরদারকে সুরেশ চন্দ্র সরদারের পুত্র এবং প্রেমানন্দ সরদারকে নারায়ণ চন্দ্র সরদারের পুত্র সাজিয়ে তারা ভূয়া আম-মোক্তারনামা দেখিয়ে জোর-জবর দখল করতে মরিয়া হয়ে ওঠে।

এ লক্ষ্যে সাত্তার-ইয়াসিন গং নিরীহ প্রকৃত ওয়ারিশসহ আম-মোক্তারনামা মালিক আসাদুজ্জামানকে ভয়ভীতিসহ নানাভাবে ক্ষতিসাধনের অপচেষ্টা চালাচ্ছে। কাজী সাত্তার একজন প্রভাবশালী এবং ইয়াসিন মিয়ার রাজনৈতিক প্রভাবের কারণে বাদীপক্ষ ভয়ে প্রতিবাদের সাহস পাচ্ছেনা। এ সম্পত্তির দখলের
বিরুদ্ধে আদালত কর্তৃক নিষেধাজ্ঞা জারি থাকলেও সাত্তার-ইয়াসিন গং সে সবের তোয়াক্কা না করে তারা তাদের দখলদারিত্বের অপচেষ্টা এখনো অব্যাহত রেখেছে।

ভয়ানক এ গংয়ের কবল থেকে রেহাই পেতে সংখ্যালঘু পরিবারের সদস্যরা তাদের জোত সম্পত্তি ফিরে পেতে প্রশাসনের ঊর্ধ্বতন মহলসহ,স্থানীয় সাংসদ ও র‌্যাব-পুলিশের আশু হস্তক্ষেপ কামনা করছে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে