• আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পরকীয়া যেভাবে ফিরিয়ে আনতে পারে দাম্পত্যের সুখ

| নিউজ এডিটর ১২:৫৭ অপরাহ্ণ | নভেম্বর ২০, ২০২১ লাইফ স্টাইল

দাম্পত্য জিবনে সুখি না হলে অনেকেই পরকীয়ায় জরিয়ে পড়েন। যা নতুন কোনো ঘটনা নয়। পরকীয়া যে কেবল বিবাহিত নারী-পুরুষই করে থাকে তা কিন্তু নয়। প্রেমিক-প্রেমিকার মধ্যেই এমন ঘটনা ঘটতে দেখা যায়। বর্তমানে এই পরকীয়া প্রেম অধিক পরিমাণে বেড়েছে। অনেক নারী কিংবা পুরুষ একজনের সঙ্গে সম্পর্কে থাকা সত্যেও একাধিক জনের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন।
প্রেমিক বা প্রেমিকা, স্বামী বা স্ত্রীর অন্য কারো সঙ্গে সম্পর্ক হলে বহু ক্ষেত্রেই একে-অপরের মধ্যে দূরত্ব তৈরি হয়। তার ফলে অবিশ্বাস, ভুল বোঝাবুঝির আশংকা থাকেই। এমন ক্ষেত্রে বহু প্রেম বা সংসারও ভাঙতে দেখা গেছে। কিন্তু তার মানেই কি পরকীয়া সম্পর্ক সব সময়ে ক্ষতি করে? তা কিন্তু নয়। এমনো দেখা গেছে, পরকীয়া প্রেমই উন্নত করতে পারে দম্পতির মধ্যে সম্পর্ক।

এ কথা শুনে অবাক হচ্ছেন? অবাক হওয়াটাই স্বাভাবিক। কিন্তু সম্পর্ক বিশেষজ্ঞেরা বলেন, মাঝেমধ্যে একটি পরকীয়া প্রেম বিয়ে মজবুত করতে সাহায্য করে। কীভাবে? চলুন জেনে নেয়া যাক বিস্তারিত-

>> নতুন প্রেম মন ভালো করে। আপনি আনন্দে থাকলে স্বামী বা স্ত্রীর সঙ্গে আচরণ কোমল হবে। তাতে সংসারে অশান্তি কমবে।

>> এক জনের সঙ্গে প্রেমে থাকলে বহু বিবাহিত ব্যক্তির মনেই অপরাধবোধ দেখা দেয়। তখন স্বামী বা স্ত্রী ছোটখাটো দোষ-ত্রুটি ক্ষমা করে দেওয়া সহজ হয়।

>> নতুন একটি সম্পর্কে জড়ালে দম্পতির মধ্যে কিছুটা দূরত্ব তৈরি হয়। একটু দূর থেকে নিজের দাম্পত্যের সমস্যাগুলো স্পষ্টভাবে দেখা যায়। তা ঠিক করার সুযোগ তৈরি হয়।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে