• আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

মধ্যম আয়ের দেশ নয়, দ্রব্যমূল্য কমাতে হবে : ইসলামী যুব আন্দোলন

| নিউজ এডিটর ৪:১৫ অপরাহ্ণ | নভেম্বর ২০, ২০২১ হেফাজতে ইসলাম

ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি আলহাজ্ব মুহাম্মাদ শফিকুল ইসলাম বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের নাভিশ্বাস উঠেছে। চাল-ডাল, তেল-গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে দেশের সাধারণ মানুষ দিশেহারা। মধ্যম আয়ের দেশ নয়, দ্রব্যমূল্য কম চায় জনগন। অতএব, দ্রব্যমূল্য-জ্বালানি তেলের দাম ও গাড়ি ভাড়া কমাতে পদক্ষেপ নিন।

গতকাল ১৯ নভেম্বর (শুক্রবার) সন্ধ্যা ৬:৩০টায় পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে থানা ও ওয়ার্ড যৌথসভায় উপর্যুক্ত কথা বলেন।

তিনি আরও বলেন, জ্বালানী তেলের মূল্য ও বাসভাড়া বৃদ্ধির কারণে জনজীবনে মারাত্মক নেতিবাচক প্রভাব পড়ছে। বিশ্ববাজারে জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির কথা বলে দেশে ডিজেল-কেরোসিনের দাম বাড়ানো হলো ও পরিবহণ খরচ বৃদ্ধি করা হলো। অথচ ইতিমধ্যেই বিশ্ববাজারে তেলের মূল্য চারদফা কমেছে, কিন্তু এখন ডিজেল-কেরোসিনের দাম কমিয়ে বাসসহ পরিবহন ভাড়া পুনঃনির্ধারণ করা হচ্ছে না। জনগণের ভোগান্তি কমছে না। তাই জনগণের স্বার্থে অবিলম্বে ডিজেল-কেরাসিন ও জ্বালানী গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার করতে হবে, বাসভাড়া কমাতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী নিন্মবিত্ত-মধ্য নিন্মবিত্তদের রাষ্ট্রনায়ক হিসেবে দারিদ্রসীমার নিচে থাকা সাড়ে ৪ কোটি মানুষের কথা ভাবুন।

এসময় আরও উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ এর সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ আল-আমিন সোহাগ, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ নাজিমুদ্দিন, দফতর সম্পাদক মুহাম্মাদ ওয়ালিউল্লাহ তালুকদার, প্রচার সম্পাদক মুহাম্মাদ তসলিম উদ্দিন রুবেল, প্রকাশনা সম্পাদক মুহাম্মাদ নাজমুল ইসলাম, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ আবু বকর সিদ্দিক, তথ্য ও গবেষণা সম্পাদক মুহাম্মাদ আবদুল্লাহ আল মামুন, উপ সম্পাদক মোঃ হাসানুজ্জামান হিমেল, এস এম মাহমুদুল হাসান ভূঁইয়া, বিভিন্ন থানা ও ওয়ার্ড দায়িত্বশীলবৃন্দ।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে