• আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ঘোড়াঘাটে ইন্স্যুরেন্স কোম্পানির নামে কোটি টাকা আত্মসাৎ

| নিউজ এডিটর ৬:১২ অপরাহ্ণ | নভেম্বর ২১, ২০২১ দিনাজপুর

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের ঘোড়াঘাটে সানলাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড এর বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়ার প্রলোভন দেখিয়ে বীমার নামে সাধারণ মানুষের প্রায় ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মানবন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২১ নভেম্বর) দুপুরে উপজেলা চত্বরে ভুক্তভোগী প্রায় দেড় থেকে ২শ লোকের উপস্থিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এ সময় মানববন্ধনে ভুক্তভোগীরা জানান, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার কুলানন্দপুর গ্রামের রহিম উদ্দিনের ছেলে বজলুর রশিদ পাশ্বর্তী নবাবগঞ্জ উপজেলার “বারুনী বাজার” নামক স্থানে সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের কার্যালয় গড়ে তুলে প্রচার প্রচারণা চালিয়ে বীমার বিভিন্ন সুযোগ-সুবিধা সম্পর্কে উদ্বুদ্ধ করে ও বীমার মেয়াদ শেষে জমাকৃত টাকার দ্বিগুন পাওয়া যাবে এমন লোভ দেখিয়ে প্রায় দেড় থেকে ২শ লোকের নিকট থেকে মাসিক প্রিমিয়াম (১০০/২০০/৩০০/৪০০/৫০০/১০০০) বীমার ডিপিএস চালু করে পাশ বই প্রদান সহ প্রিমিয়াম সংগ্রহ পূর্বক স্বাক্ষর প্রদান করেন।

গত ২০/১১/২০১৯ ইং তারিখে বীমার মেয়াদ শেষ হলে ভুক্তভোগীদের পাশ বই বিভাগীয় অফিসে জমা দিলে ব্যাংক একাউন্টে টাকা চলে আসবে এমন আশ্বাসে খরচ বাবদ আবার প্রত্যেকের নিকট থেকে দেড় থেকে ২ হাজার টাকা জমা নেন। কিন্তু দীর্ঘদিন অপেক্ষা করার পরেও টাকার কথা জিজ্ঞেস করলে তিনি নানা টাল-বাহানা করতে থাকেন। এ বিষয়ে উক্ত কোম্পানির উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানালে কর্তৃপক্ষ জানান, অভিযুক্ত ব্যক্তি কোম্পানিতে কোনো বীমার বিপরীতে টাকা জমা করেনি। এমতাবস্থায় ভুক্তভোগীরা স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সাক্ষীগণসহ উপজেলার কুলানন্দপুর উচ্চ বিদ্যালয় মাঠে একটি সালিশি বৈঠকের আয়োজন করে। এতেও তিনি টাকা ফেরৎ না দিয়ে বিভিন্ন হুমকি ধামকি সহ হয়রানিমূলক মামলা দেন। এ পরিস্থিতিতে অভিযুক্তের বিরুদ্ধে দৃষ্টানমূলক শাস্তি ও গ্রামের সহজ সরল মানুষদের টাকা উদ্ধারের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন শেষে ভুক্তভোগীগণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দাখিল করেন।

এসময় মানববন্ধনে ঘোড়াঘাট উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন, বুলাকীপুর ইউপি চেয়ারম্যান মাহফুজার রহমান লাবলু ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ অনেকে উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে