• আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

নির্বাচনী ব্যানার পোস্টারে নষ্ট হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানসহ গুরুত্বপূর্ণ স্থাপনার সৌন্দর্য!

| নিউজ এডিটর ৭:১৬ অপরাহ্ণ | নভেম্বর ২২, ২০২১ সারাদেশ

মোহাম্মদ রোমান হাওলাদার,

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বিভিন্ন ইউনিয়নে চলছে চেয়ারম্যান ও ইউপি সদস্য পদ প্রার্থীদের জোড়ালো প্রচারণা। প্রচার প্রচারণার অংশ হিসেবে প্রার্থীরা তাদের নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে ব্যানার ফেস্টুন সাটিয়েছেন বেশ ঘটা করেই।

অনেক প্রার্থী তাদের নির্বাচনী ব্যানার ফেস্টুন ইউনিয়নের বিভিন্ন সড়কের সরকারি গাছসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার দেয়ালে সাটিয়ে রেখেছেন। বাদ যায়নি শিক্ষা প্রতিষ্ঠান,ব্রিজের সুরক্ষা রেলিং ও ব্যক্তি মালিকানাধীন স্থাপনার দেওয়ালেও। এমনকি সেসব শিক্ষা প্রতিষ্ঠানের ভিতরের প্রার্থীদের নির্বাচনী পোষ্টার লাগানো হয়েছে।

এতে করে সৌন্দর্য বিনষ্ট হওয়ার পাশাপাশি সে সকল দেওয়ালের ক্ষতিও সাধন হচ্ছে। উপজেলার ইউনিয়নসমূহ ঘুরে এমনটাই লক্ষ্য করা গেছে। এদিকে উপজেলার বিভিন্ন স্থানে প্রার্থীদের সাটানো পোস্টারের উপর রাতের আধারে অন্যান্য প্রার্থীদের পোস্টার সাটানো হচ্ছে মর্মে লোকমুখে শোনা যাচ্ছে। এছাড়া প্রার্থীদের সাটানো পোস্টার ছিড়ে অন্যান্য প্রার্থীদের পোস্টার সাটানো হয়েছে মর্মে বেশ কয়েকটি অভিযোগ তোলা হয়েছে সেসব প্রার্থীদের বিরুদ্ধে। অন্যদিকে ব্যক্তি মালিকানাধীন, সরকারী ও বেসরকারি বিল্ডিংয়ের দেয়ালে পোস্টার সাটানো নিষেধাজ্ঞা থাকার পরও রাতের আঁধারে নির্বাচনী পোস্টার সাটানো হচ্ছে বলে প্রার্থীদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান,ব্রিজের সুরক্ষা রেলিংয়ের দেয়াল ও ব্যক্তি মালিকানাধীন স্থাপনাসহ উপজেলার সরকারি বেসরকারি গুরুত্বপূর্ণ ভবনের দেয়ালে নিয়ম নীতি লংঘন করে যত্রতত্র নির্বাচনী পোস্টার সাটানোর বিষয়টি জনসাধারণের নজরে এলেও চোখ পড়েনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

সরেজমিনে দেখা যায়, উপজেলার সিরাজদিখান উচ্চ বিদ্যালয়, রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয়, রশুনিয়া উচ্চ বিদ্যালয়সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন স্থাপনায় ব্যানার ফেষ্টুন সাটিয়ে সেসব স্থাপনার সৌন্দর্য্য বিনষ্ট করা হয়েছে। চেয়ারম্যান ও ইউপি সদস্য পদ প্রার্থীদের নির্বাচনী ব্যানার ফেস্টুন ও পোস্টার যত্রতত্র সাটানোর ব্যপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনার সৌন্দর্য রক্ষার্থে স্থানীয় লোকজন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে