• আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

বরিশালে বিএনপির বিক্ষোভে পুলিশের বাধা

| নিউজ এডিটর ৭:২৫ অপরাহ্ণ | নভেম্বর ২২, ২০২১ বরিশাল

আব্দুল্লাহ আল হাসিব, বরিশাল:
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবিতে বরিশালে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার বেলা ১১টায় বরিশাল নগরীর অশ্বীনি কুমার হল সংলগ্ন দলীয় কার্যালয়ে বরিশাল মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির যৌথ উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে যোগ দিতে মিছিল নিয়ে আসা ছাত্রদলের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করেছে পুলিশ।

সমাবেশে অংশ নেওয়া বিএনপি ও ছাত্রদলের একাধিক নেতা জানান, বরিশাল সদর উপজেলা ও মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা ওই সমাবেশে মিছিল নিয়ে যোগ দেওয়ার চেষ্টা করলে মিছিল দুটি পুলিশের বাধার মুখে পড়ে। তারা দলীয় কার্যালয়ে যেতে চাইলে বাধা দেয় পুলিশ। পুলিশের সঙ্গে ছাত্রদল নেতাকর্মীদের ধস্তাধস্তি হয়। একপর্যায়ে পুলিশ সদর উপজেলা ছাত্রদলের মিছিলে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেওয়ার চেষ্টা করে। এতে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এছাড়া মহানগর ছাত্রদলের মিছিল দীর্ঘ সময় সমাবেশে ঢুকতে দেয়নি পুলিশ।

প্রতক্ষ্যদর্শীরা বলেছেন, পুলিশের ধাওয়ার মুখে বিএনপির নেতাকর্মীরা ছোটোছুটি শুরু করলে সদর রোডে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক অভিযোগ করে বলেন, বিএনপির বিক্ষোভে যোগ দিতে বিভিন্ন স্থান থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের মিছিল দলীয় কার্যালয়ে যেতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

তবে অভিযোগ অস্বীকার করে মেট্রোপলিটন পুলিশের কোতয়ালি মডেল থানার সহকারী কমিশনার শারমিন সুলতানা রাখি বলেন, ‘বিএনপির সমাবেশ করার অনুমতি রয়েছে। তারা বড় বড় মিছিল নিয়ে সমাবেশে গেলে সদর রোডে যানজট বেঁধে যায়। জনগণের চলাচলে সমস্যা হয়। এ কারণে তাদের শান্তিপূর্ণভাবে সমাবেশ করতে বলা হয়েছে মাত্র।’ তার দাবি বিএনপির নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করা হয়নি।

মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জান খান ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মজিবর রহমান নান্টু, সদস্য সচিব অ্যাডভোকেট আক্তার হোসেন মেবুল, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক দেওয়ান মো: শহিদুল্লাহ, কোতয়ালী বিএনপির সভাপতি অ্যাডভোকেট কাজী এনায়েত হোসেন বাচ্চু, কৃষক দল সভাপতি এইচ এম মহসিন, জেলা মহিলাদল সভাপতি অধ্যাপিকা ফারহানা তিথি, উত্তর জেলা মহিলা দল সভাপতি শায়লা শারমিন শিমু, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বিচার বিভাগে নগ্ন হস্তক্ষেপ করে খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় জেলে পাঠিয়ে এখন তার মৃত্যু কামনা করছে সরকার। যতই প্রশাসন দিয়ে আমাদের সভা-সমাবেশে বাধা সৃষ্টি করা হোক না কেন, আমাদের আটকে রাখতে পারবে না। খালেদা জিয়ার কিছু হলে এর দায়ভার সরকারকেই নিতে হবে।

সমাবেশে বক্তারা বেগম জিয়ার নিঃশর্ত মুক্তি এবং বিদেশে সু-চিকিৎসার জন্য সরকারের কাছে দাবি জানান।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে