• আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

২০ বছর ধরে গুহায় বাস, তারপরও নিলেন করোনা টিকা!

করোনা টিকা

করোনা শব্দটি শোনেননি এমন মানুষ কী বিশ্বে খুঁজে পাওয়া যাবে? আপনার প্রশ্নের উত্তর না হলে জেনে নিন পান্টা পেট্রিক হলেন সেই ব্যক্তি যিনি কয়েকদিন আগে পর্যন্তও করোনার নাম শোনেননি।

২০ বছর ধরে তিনি সাইবেরিয়ার স্টারা প্লানিয়া পর্বতের একটি গুহায় বসবাস করছেন। বছর খানেক আগে তিনি প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে একটি সুপারমার্কেটে গিয়ে করোনা সম্পর্কে জানতে পারেন।

তবে গুহায় একা একা বাস করলেও করোনা মহামারি সম্পর্কে জানামাত্র তিনি করোনার টিকা নেওয়ার সিদ্ধান্ত নেন।

সব ধরনের জন সমাগম সফলভাবে এড়িয়ে চললেও করোনা টিকা নেওয়ার পর তিনি বার্তা সংস্থা এএফপিকে বলেন, করোনার কোন বাধবিচার নেই। আমার গুহাতেও যেকোনো সময় করোনা চলে আসতে পারে।

পেট্রিক যে গুহায় বাস করেন সেখানে যাওয়ার সহজ কোনো রাস্তা নেই। খাড়া পাহাড় পাড়ি দিয়ে তবেই পেট্রিকের গুহায় পৌঁছানো যায়। তিনি নিজের আর তার মালিকানাধীন পশুগুলোর জন্য খাদ্য সহায়তা পান বলে গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে।

নিজের গুহাবাসের কারণ ব্যাখ্যা করে পেট্রিক জানান, শহরে কারো না কারো সাথে সব সময় কথা বলতেই হয়। কিন্তু এখানে নিজের মতো থাকতে পারি। কেউ বিরক্ত করার নেই।

৭০ বছর বয়সী পেট্রিক গুহায় স্থায়ীভাবে বসবাস শুরু করার আগে শ্রমিক হিসেবে কাজ করতেন। তিনি পার্শ্ববর্তী পাহাড়ি নদীতে মাছ আর পাহাড়ে জন্মানো মাশরুম খেয়ে থাকেন।

অর্থকে তিনি অভিশাপ মনে করেন। তার মতে অর্থ মানুষকে নষ্ট করে দেয়।

পিএন/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে