• আজ ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

লালকার্ডও দেখলেন নেইমার

| আসমাউল মুত্তাকিন,নিউজ রুম এডিটর ৭:৪১ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৪, ২০২০ খেলাধুলা, ফুটবল

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় নতুন মৌসুমে প্যারিস সেন্ট জার্মেইর প্রথম ম্যাচটি খেলতে পারেননি দলের সবচেয়ে বড় তারকা নেইমার জুনিয়র। একই কারণে ছিলেন না এমবাপে, ডি মারিয়া, পারেদেসসহ আরও ৭ জন। সেই ম্যাচে লেন্সের কাছে ০-১ গোলে হেরে যায় পিএসজি।

প্রাণঘাতী ভাইরাসের বিপক্ষে লড়াইয়ে জিতে দ্বিতীয় ম্যাচেই মাঠে ফিরেছেন নেইমার জুনিয়র, অ্যাঞ্জেল ডি মারিয়া এবং লেওনার্দো পারেদেস। কিন্তু তাদের মাঠে ফেরাটা মোটেও সুখকর হয়নি। কেননা এবার লেন্সের চেয়ে তুলনামূলক শক্তিশালী মার্শেইর কাছেও একই ব্যবধানে হেরেছে লিগ ওয়ানের হ্যাটট্রিক চ্যাম্পিয়নরা।

তবে ম্যাচটি নেইমারের জন্য একটু বেশিই নেতিবাচক হয়ে থাকবে। কেননা ম্যাচে মাঠের পারফরম্যানস যেমনই থাক, ম্যাচ শেষের অনাকাঙ্ক্ষিত ঘটনায় বড় ক্ষতি হয়েছে তারই। ম্যাচ হারের পাশাপাশি দেখেছেন লাল কার্ড, শুনেছেন বর্ণবাদী গালি। যার ফলে এক ম্যাচ বসে থাকতে হবে ডাগআউটে।

ঘটনা ম্যাচ শেষ হওয়ার সময়। ম্যাচের ৩১ মিনিটের সময় ফ্লোরিয়ান থাউভিনের করা গোলে ততক্ষণে জয় নিশ্চিত মার্শেই। অতিরিক্ত যোগ করা সময়ের শেষ মিনিটে একটি ফাউলকে কেন্দ্র করে মারামারিতে জড়িয়ে পড়ে দুই দলের খেলোয়াড়রা। যা থামাতে বেশ বেগ পেতে হয় রেফারিকে।

সবাইকে শান্ত করার পর একে একে পিএসজির লেওনার্দো পারেদেস ও ল্যাভিন কুরযায়া এবং মার্শেইর জর্ডান অ্যামেভি ও দারিও বেনদেত্তোকে লাল কার্ড দেখান রেফারি। এরপর মার্শেইর ডিফেন্ডার আলভারো গঞ্জালেজের অভিযোগের ভিত্তিতে ভিডিও এসিস্ট্যান্ট রেফারির সহায়তা নেয়া হয়। সেখানে দেখা যায় অভিযোগকারী খেলোয়াড়কে মাথার পেছন দিকে থাপ্পড় দিয়েছেন নেইমার। এ অপরাধে ম্যাচের রেফারি সরাসরি লাল কার্ড দেখান নেইমারকে। পরিহাসের হাততালি দিয়ে মাঠ ছেড়ে যান নেইমার। ঠিক তখনই পেছন থেকে নেইমারকে বর্ণবাদী গালি দিতে থাকেন গঞ্জালেজ।

মাঠ ছাড়ার সময়ই ডাগআউটের কাছাকাছি এসে নেইমার বলছিলেন, ‘সে (গঞ্জালেজ) রেসিস্ট, সে বর্ণবাদী মন্তব্য করছে।’ পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ কথা জানিয়ে নেইমার লিখেছেন, ‘ভিএআর দিয়ে আমার অপরাধ শনাক্ত করা গেছে। কিন্তু সে যে আমাকে বানর ও শুকরছানা বলে গালি দিয়েছে, এটার কী হবে?’

,