• আজ ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

শ্রীলঙ্কা সফরের ‘জিও’ হয়েছে সাকিবের

| আসমাউল মুত্তাকিন,নিউজ রুম এডিটর ৭:৫২ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৪, ২০২০ ক্রিকেট, খেলাধুলা

গগণচুম্বী জনপ্রিয়তার কারণে তাকে নিয়ে সকলের আগ্রহ প্রচুর। দেশে ফিরে সাকিব আল হাসান কী করছেন?

শ্রীলঙ্কা সফরের প্রস্তুতি কেমন চলছে- এসব জানতে কৌতূহলের শেষ নেই। কিন্তু সাকিব নিজেই মুখে কুলুপ এঁটে বসে আছেন।

বিকেএসপিতে প্রায় ১০ দিন ধরে অনুশীলন করলেও, মিডিয়ায় কোনো কথা বলেননি। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমেও কোনো ছবি বা বার্তা দেননি। কেনো দেবেন? আইসিসির নিষেধাজ্ঞার কারণে নিষিদ্ধ থাকায় তার ওপর রয়েছে নানান বিধিনিষেধ। যে কারণে সাকিব ইস্যুতে মুখ খুলছেন না কেউই।

কিন্তু এটা নিশ্চিত যে, মাঠে ফেরার লক্ষ্যে সাকিব একান্তেই অনুশীলন চালিয়ে যাচ্ছেন।গুরুতুল্য দুই মেন্টর মোহাম্মদ সালাউদ্দিন ও নাজমুল আবেদিন ফাহিমের অধীনে চলছে তার মাঠে ফেরার লড়াই। আশা করা যাচ্ছে, শ্রীলঙ্কা সফরেই নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরবেন চ্যাম্পিয়ন সাকিব।

যেহেতু শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে ২৭ জন ক্রিকেটারের গভর্নমেন্ট অর্ডার (জিও) করা হয়েছে এবং সেখান থেকেই ২০-২১ জনের দল চূড়ান্ত করা হবে; ফলে খুব স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে ঐ ২৭ জনের তালিকায় কি সাকিবের নামও রয়েছে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু নিশ্চিত করেছেন, ‘না! ২৭ জনের মধ্যে সাকিবের নাম নেই।’ তবে আভাস ইঙ্গিতে প্রধান নির্বাচক বুঝিয়েছেন, সাকিবেরও জিও করা হয়েছে। আর তাই মুখে এ কথা, ‘যারা শ্রীলঙ্কায় খেলতে যেতে পারে, তাদের সবারই জিও করা হয়ে গেছে।’

তার মানে দাঁড়ায়, সাকিবেরও জিও সম্পন্ন। যেহেতু ২৯ অক্টোবর পর্যন্ত সাকিব নিষিদ্ধ, তাই তার ব্যাপারে যেকোনো মন্তব্যের আগে ক্রিকেট সংশ্লিষ্টরা সতর্ক-সাবধানী। সে কারণেই ২৭ জনের জিও’র বহরে সাকিবের নাম নেই। তবে আলাদাভাবে আরও যাদের জিও করা হয়েছে, সেখানে সাকিবের নাম ছিল বলে জানা গেছে

,