• আজ ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ট্রাম্পের হুঁশিয়ারি;ইরানের হামলার ভয়ঙ্কর জবাব

| আসমাউল মুত্তাকিন,নিউজ রুম এডিটর ৮:২১ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৫, ২০২০ আন্তর্জাতিক

ইরান হামলা চালালের পাল্টা জবাব হবে হাজারগুন। এমন হুঁশিয়ারিই দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সোমবার (১৪ সেপ্টেম্বর) এক টুইট বার্তায় তিনি যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ইরানের হামলার ভয়াবহ পাল্টা জবাব দেওয়ার এ হুঙ্কার দেন।

ট্রাম্প তার টুইট বার্তায় বলেন, যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ইরানের যেকোনো হামলার জবাব এক হাজার গুণ দেয়া হবে। দক্ষিণ আফ্রিকায় মার্কিন রাষ্ট্রদূতকে হত্যার পরিকল্পনার করছে ইরান, এমন খবরের প্রেক্ষিতে ট্রাম্প এই হুঁশিয়ারি উচ্চারণ করলেন।

গণমাধ্যমের ওই খবরের কথা উল্লেখ করে ট্রাম্প আরও বলেন, ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানির হত্যাকাণ্ডের জবাবে তেহরান হয়তো একটি হামলা বা আততায়ী হামলার ষড়যন্ত্র করছে।

তবে টুইট বার্তায় সোলাইমানির হত্যাকাণ্ড নিয়ে নিজের অবস্থানে অনড় থাকার কথা আবারও উল্লেখ করেছেন ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট বলেন, তাকে হত্যা করা হয়েছিল ‘তার ভবিষ্যৎ হামলার পরিকল্পনা, মার্কিন সেনাদের হত্যা এবং বহু বছর ধরে তিনি যে হত্যা ও দুর্ভোগের কারণ হয়েছেন’ এজন্য।

উল্লেখ্য, ইরানের ইসলামি বিপ্লবী গার্ডের বিশেষ বাহিনী কুদস ফোর্সের প্রধান জেনারেল সোলাইমানি চলতি বছরের জানুয়ারি মার্কিন এক ড্রোন হামলা নিহত হন। ইরাকের রাজধানী বাগদাদের এয়ারপোর্ট থেকে বের হওয়ার পর জেনারেল সোলাইমানির গাড়ি বহরে হামলা চালানো হয়।