• আজ ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

পর্দা নামলো কলেজ শিক্ষার্থীদের ফটোগ্রাফি প্রতিযোগিতা “পিক্সেলেন্স”

| ডেস্ক এডিটর ৮:৫৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৫, ২০২০ দেশজুড়ে

গত ২৯শে আগষ্ট বাংলাদেশ কলেজ ফটোগ্রাফি এসোসিয়েশন আয়োজিত জাতীয় পর্যায়ের ফটোগ্রাফি প্রতিযোগিতা “পিক্সেলেন্স” এর ভার্চুয়াল এক্সিবিশন আনুষ্ঠানিক ভাবে সমাপ্তি হলো। প্রতিযোগিতাটির টাইটেল স্পন্সর হিসেবে যুক্ত ছিল “ইগলু বাংলাদেশ”। সহ-স্পন্সর ছিল পুথিনিলয় পাবলিকেশনস এবং ফরিদ গ্রুপ।

করোনাকালীন পরিস্থিতিতে দেশের কলেজ ফটোগ্রাফার শিক্ষার্থীদের ফটোগ্রাফি চর্চাকে কেন্দ্র করে এই প্রতিযোগিতাটির আয়োজন করা হয়। দেশের স্বনামধন্য ফটোগ্রাফার রিফাত ইকবাল, এনামুর রেজা এবং এবি রশিদ এর বিচারকার্যে বেছে নেওয়া হয় সেরা সব ফটোগ্রাফারদের।
“একজন কলেজ শিক্ষার্থী হয়ে যদি আমরা আমাদের সাথে অন্য কলেজ ফটোগ্রাফার শিক্ষার্থীদের ফটোগ্রাফি চর্চায় যুক্ত করতে পারি, তাহলেই দেশের ফটোগ্রাফি প্লাটফর্মে সহযোগিতার বন্ধন তৈরি হবে” – এমনটাই জানিয়েছেন প্রতিযোগিতাটির আয়োজকগণ।

রেডিও টুডে ৮৯.০৬ এফএম, হেলো ডট বিডিনিউজ ২৪ ডট কম, এক্সিলেন্স বাংলাদেশসহ দেশের নামকরা প্রতিষ্ঠান ইভেন্টের পার্টনার হিসেবে যুক্ত ছিল।

প্রতিযোগিতাটির মোট বাজেটের একটি অংশ প্রদান করা হয় ইভেন্টের চ্যারিটি পার্টনার “ইচ্ছেঘুড়ি বাংলাদেশ” কে।

উল্লেখ্য, সারাদেশের ৫৫ জেলার থেকে প্রায় ১৫০০ কলেজ শিক্ষার্থী এতে অংশ নেন। প্রায় ৪ হাজার ছবির মধ্য থেকে বেছে নেওয়া হয় সেরা ছবিগুলো। বিজয়ীরা আকর্ষনীয় প্রাইজমানি, নামকরা ফটোগ্রাফারগণের কাছ থেকে উপহারসামগ্রী সহ আরো অনেক পুরস্কার পাবেন বলে জানিয়েছেন আয়োজকগণ।

করোনা পরিস্থিতির সমাপ্তি হলে আরো বড় পরিসরে জাতীয় পর্যায়ের আরো একটি এক্সিবিশন আয়োজনের ঘোষণাও ইতিমধ্যে দেওয়া হয়েছে।

,