• আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিডি ক্লিনের বিরুদ্ধে মাদক ব্যবসা-সেবনের অভিযোগ তুলে বিরূপ মন্তব্য ওসির

সিরাজদিখান থানার ওসি মোঃ বোরহান উদ্দিন

সমাজসেবামূলক সামাজিক সংগঠন বিডি ক্লিন সিরাজদিখান উপজেলা শাখার সদস্যদের বিরুদ্ধে মাদক বিক্রি ও সেবনের অভিযোগ তুলে বিরূপ মন্তব্য করেছেন মুন্সিগঞ্জের সিরাজদিখান থানার ওসি মোঃ বোরহান উদ্দিন।

মঙ্গলবার (১০ আগস্ট) বিডি ক্লিন সিরাজদিখানের এক সিনিয়র সদস্য থানা আঙিনায় পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার জন্য অনুমতি চাওয়ার সময় মুঠোফোনে এমন মন্তব্য করেন তিনি। সামাজিক সংগঠনের বিরুদ্ধে এমন বিরূপ মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন বিডি ক্লিন মুন্সিগঞ্জ জেলা ও সিরাজদিখান উপজেলা শাখার সদস্যরা।

সূত্র জানায়, বিডি ক্লিন সিরাজদিখানের সিনিয়র সদস্য ও সাংবাদিক আজাদী নাদভী গত ১০ আগস্ট রাত ৮.৫১ মিনিটে সিরাজদিখান থানার ওসি মোঃ বোরহান উদ্দিনের মোবাইলে কল করে থানা আঙিনায় বিডি ক্লিন সিরাজদিখান উপজেলা শাখার পক্ষ থেকে থানা আঙিনায় একটি পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার জন্য ওসি বোরহান উদ্দিনকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করেন এবং পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার জন্য অনুমতি চাওয়া হয়।

এসময় ওসি বোহান উদ্দিন বলেন, আপনার সংগঠনে মাদক ব্যবসায়ী, মাদক সেবী আছে কিনা তা আগে যাচাই করে দেখতে হবে! এর পর আমি এলাউ করবো কিনা দেখবো! সিরাজদিখান থানার ওসির এমন মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন সমাজ সেবামূলক সামাজিক সংগঠন বিডি ক্লিন মুন্সীগঞ্জ জেলা ও সিরাজদিখানের সকল সদস্যরা।

বিডি ক্লিন সিরাজদিখানের সিনিয়র সদস্য মোঃ বায়েজিদ খান জানান, গুরুত্বপূর্ণ পদে থেকে একজন ওসি সামাজিক সংগঠনের বিরুদ্ধে এমন মন্তব্য কোন ভাবেই করতে পারেন না। আমাদের সংগঠনের সদস্য নেওয়ার আগে ১০ বার যাচাই বাছাই করে তার পর সদস্য নেওয়া হয় এবং আমাদের সংগঠনের কেউই মাদক বিক্রি কিংবা সেবনের সাথে জড়িত নয়। সে থানা আঙিনায় প্রোগ্রামের অনুমতি দিবেন না তাতে কোন সমস্যা নেই। তবে সংগঠনের বিরুদ্ধে এমন বিরূপ মন্তব্য আমাদের কাম্য নয়।

সিরাজদিখানের সিনিয়র সদস্য ও সাংবাদিক আজাদ নাদভী বলেন, এর আগে ওসি বোরহান উদ্দিনের বিরুদ্ধে আমার পত্রিকায় একটি সংবাদ প্রকাশ করা হয়। সে কারণে তিনি হয়তো এমন মন্তব্য করেছেন।

বিডি ক্লিন মুন্সিগঞ্জ জেলা সহ-সমন্বয়ক মোঃ আল আমিন জানান, একজন ওসি হিসেবে কোন ভাবেই সে এরকম বিরূপ মন্তব্য করতে পারেন না।

উল্লেখ্য, বাংলাদেশ বিডি ক্লিন নামে সংগঠনটি দেশ ব্যপী পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার মাধ্যমে পরিচ্ছন্ন একটি দেশ গঠনে কাজ করে যাচ্ছে। দেশের ৬৪ টি জেলাসহ জেলা সমূহের উপজেলা গুলোতেও সংগঠনটির সদস্যরা পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে আসছে।

পিএন/এফএইচপি

,

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে