• আজ ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
Print This Post Print This Post

ভাঙা রাস্তা মেরামত করলেন একদল স্বপ্নবাজ তরুণ

| নিউজ রুম এডিটর ১১:১৮ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২১, ২০২০ দেশজুড়ে
- ছবি: পিপলস নিউজ

দিনাজপুর জেলার পার্বতীপুর থানার আমবাড়ী কুতুবপুর গ্রামের এক কিলোমিটার পাকা সড়কের মধ্যে কিছু কিছু জায়গা ছিল বড় বড় খানাখন্দে ভরা। তার উপর টানা বৃষ্টিতে সড়কে যানবাহন চলাচল ব্যবস্থা একে বারেই অকেজো হয়ে পড়েছে।

জীবনের ঝুঁকি নিয়ে চলতে হচ্ছে এই রাস্তা দিয়ে। চোখের সামনে ছোট বড় দুর্ঘটনা দেখে ঠিক থাকতে পারেনি এলাকার যুব সমাজ। স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীরা মিলে “স্বপ্নবাজ”। তারা নিজ অর্থায়নে লেগে পড়েন ভাঙাচোরা রাস্তা মেরামতের কাজে।

ঘটনাটি দিনাজপুর জেলার পার্বতীপুর থানার আমবাড়ী কুতুবপুর গ্রাম। গ্রামের মাঝে এক কিলোমিটার পাকা সড়কে বেশকিছু জায়গায় ভেঙে বড় বড় গর্ত তৈরি হয়েছে। প্রতিদিন এ সড়কে ছোটবড় আনেক যানবাহন চলাচল করে। এই এলাকাটি টানা বৃষ্টির কারণে রাস্তা ভেঙে বড় বড় গর্ত তৈরি হয়েছে।

কোনো কোনো সময় এই সব বড় বড় গর্তে পড়ে ইজিবাইক, নসিমন ও করিমন উল্টে চালকদের শারীরিক ও আর্থিক ক্ষতি হয়। এই ভাঙা রাস্তা সংস্কারের জন্য দিনব্যাপী এলাকার যুবকরা সকাল-বিকাল কাজ করায় আপাতত চলাচলযোগ্য হয়েছে।

ভাঙ্গা রাস্তা মেরামতে এগিয়ে আসেন স্বপ্নবাজ সভাপতি খাদিমুল ইসলাম দিনার। তিনি বলেন, “তৃতীয়বারের মত ভাঙ্গা রাস্তা মেরামত করলাম আমরা। নদী ভাঙ্গনের ফলে রাস্তায় ধস নামে। জনসাধারণের যাতায়াত সমস্যা হওয়ায় এই উদ্যোগ গ্রহণ করা হয়।
আলহামদুলিল্লাহ। ভ্যান-সাইকেল, মোটরসাইকেল ও সাধারন মানুষের চলার উপযোগী করে রাস্তা মেরামত সম্পন্ন হয়েছে। সকলের দাবী একটা স্থায়ী সাঁকো/ছোট পুল বানানো হোক এখানে। আমাদের এই উদ্যোগটি সাময়িক। স্থায়ী সমাধান আশা করছে স্থানীয়রা।”

তবে বিষয়টি এলাকার চেয়ারম্যানকে অবহিত করলে তিনি কিছু বলেনি।

,

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজে। আজই পাঠিয়ে দিন - feature.peoples@gmail.com