• আজ ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ফেসবুকের ফাঁদে ফেলে নগ্ন ছবি নিয়ে ১৫০ নারীকে ব্ল্যাকমেল

| ডেস্ক এডিটর ১২:৫৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৭, ২০২০ তথ্য ও প্রযুক্তি
ছবি :সংগৃহীত

ফেসবুকে ফাঁদ পেতে মেয়েদের ফাঁসিয়ে তাদের নগ্ন ছবি নিয়ে নিতেন ২৫ বছরের যুবক মেঞ্জামিন জেনকিনস। জর্জিয়ার এ বাসিন্দার ফাঁদে ফেঁসেছেন অসংখ্য তরুণী।

তাদের কাছ থেকে নগ্ন ছবি আদায় করে ছেড়েছে এ যুবক। তারপর থেকে শুরু হয় ব্ল্যাকমেল।

প্রথমে একটা ছবি আদায় করে তারপর থেকে ভয় দেখাতে শুরু করত সে। বলত পরিবারের অন্য লোকেদের কাছে বা সোশ্যাল মিডিয়ায় এ ছবি ছড়িয়ে দেওয়া হবে। পরিবারের লোকদের কাছে এ ছবি পাঠিয়ে দেওয়া হবে।

আর সেই ভয় দেখিয়ে ক্রমাগত আরও অনেক ছবি, ভিডিও চেয়ে যেত সেই ষড়যন্ত্রকারী। এতেই ফেঁসে যেতেন কম বয়সের কিশোরী থেকে তরুণীরা। শুধু ছবি চাওয়া নয়, দিনের পর দিন বিভিন্ন নোংরা কাজ করে ছবি পাঠাতে বলত এ অপরাধী। সেগুলো করতেও অনেকে বাধ্য হতেন।

১৫০ জন কিশোরী ও তরুণীর ওপর তার এই অত্যাচার চলত বলে জানিয়েছে পুলিশ। ঘটনার পরই অপরাধীকে আদালতে পেশ করে পুলিশ। পুলিশ একাধিক তথ্য প্রমাণ জমা করার পরে আদালতও এ ঘটনায় তীব্র উদ্বেগ প্রকাশ করে।

পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় ব্যবহারের বিষয়েও আরও সতর্ক হওয়ার কথা বলে। পাশাপাশি অপরাধীর অপরাধকে এক জঘন্যতম অপরাধ বলে চিহ্নিত করেন। ৪০ বছরের কারাদণ্ড হয় তার।


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজে। আজই পাঠিয়ে দিন - feature.peoples@gmail.com