• আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শত অভিযোগ, তবুও ‘ক্লিন’ হাজী সেলিম!

| নিউজ রুম এডিটর ১১:৪০ অপরাহ্ণ | অক্টোবর ৩১, ২০২০ জাতীয়, লিড নিউজ
- শত অভিযোগ, তবুও ‘ক্লিন’ হাজী সেলিম! । ছবি: পিপলস নিউজ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সদ্য বহিষ্কৃত ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইরফান সেলিমকে গ্রেফতারের ঘটনায় রাজধানীসহ সারাদেশে বইছে আলোচনার ঝড়।

ইরফান সেলিম ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে। ২৫ অক্টোবর রাতে নৌ-বাহিনীর একজন কর্মকর্তাকে মারধরের ঘটনায় গত ২৬ অক্টোবর দিনভর অভিযান চালিয়ে অস্ত্র ও মাদক এবং অবৈধ ওয়াকিটকি ও ভিভিআইপি সরঞ্জামাদিসহ রাজধানীর চকবাজারের ২৬ নম্বর দাদাবাড়ি থেকে সাংসদপুত্র ইরফানকে গ্রেফতার করে র‍্যাব।

এ ঘটনার পরই অতীতের সব আলোচিত-সমালোচিত ঘটনা নিয়ে দেশবাসীর সামনে ফের আলোচনায় উঠে আসেন দাপুটে সাংসদ হাজী সেলিম। রাজনৈতিক ও সামাজিক অঙ্গনসহ সোশ্যাল মিডিয়ায় একটাই আলোচনা- ইরফান সেলিম যে কারণে গ্রেফতার হয়েছে, সে অপরাধের দায় এড়াতে পারেন না তার বাবা সাংসদ হাজী সেলিমও। অর্থাৎ ইরফান সেলিমকে অপরাধ জগতের প্রশ্রয়দাতা হিসেবে দায়ী করা হচ্ছে হাজী সেলিমকে।

শুধু তাই নয়, সাংসদ হাজী সেলিমের বিরুদ্ধে জমি দখল, চাঁদাবাজি ও অস্ত্র ঠেকিয়ে ভয় দেখানোর মতো নানান অভিযোগও গণমাধ্যমে উঠে আসছে। এ ঘটনায় ইরফান সেলিম গ্রেফতার হলে হাজী সেলিম কেন গ্রেফতার হবেন না?- এমন প্রশ্নই ঘুরপাক জনমনে। কিন্তু এই প্রশ্নের আপাতত উত্তর হলো- হাজি সেলিম আইনের চোখে নিরাপরাধ!

আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, গণমাধ্যমে হাজী সেলিমের বিরুদ্ধে নানান অনিয়মের অভিযোগ উঠে আসলেও প্রকৃতপক্ষে এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট থানায় কোনো মামলা কিংবা লিখিত অভিযোগ নেই।

আবার ইরফান সেলিম যে কারণে গ্রেফতার হয়েছে সে ঘটনায় হাজি সেলিম জড়িত থাকার মতো এখন পর্যন্ত কোনো প্রমাণও মেলেনি। তাই আপাতত হাজি সেলিম আইনশৃঙ্খলা বাহিনীর কাছে ‘ক্লিন’ হিসেবেই রয়েছেন। তবে হাজী সেলিমের বিরুদ্ধে কোনো অভিযোগ পেলে এবং তা তদন্ত সাপেক্ষে প্রমাণিত হলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার সক্ষমতা রয়েছে বলে দাবি আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্টদের।

হাজী সেলিমের বিরুদ্ধে থানায় কোনো মামলা রয়েছে কি-না?- জানতে চাইলে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার সারাবাংলাকে বলেন, ‘স্যারের বিরুদ্ধে কোনো মামলা বা লিখিত অভিযোগ নেই। তবে ম্যাডামের (হাজী সেলিমের স্ত্রী) বিরুদ্ধে জমি সংক্রান্ত একটা অভিযোগ রয়েছে।’

তবে লালবাগ বিভাগের কোনো থানায় হাজী সেলিমের বিরুদ্ধে কোনো মামলা বা অভিযোগ রয়েছে কি-না জানতে চাইলে উপ-কমিশনার (ডিসি) বিপ্লব বিজয় তালুকদার সারাবাংলাকে বলেন, ‘এমপি হাজী সেলিমের বিরুদ্ধে লালবাগ বিভাগের কোনো থানায় মামলা বা অভিযোগ রয়েছে কি-না তা আমার জানা নেই। খোঁজ নিতে হবে।’

আইন বিশেষজ্ঞরা বলছেন, সংসদ সদস্য হিসেবে হাজী সেলিমের ভবনে অপরাধের যে সাম্রাজ্য গড়ে উঠেছে সে দায় তার ওপরও বর্তায়। আর এজন্য ফৌজদারি অপরাধে হাজী সেলিমের বিরুদ্ধেও আইনশৃঙ্খলা বাহিনী চাইলে ব্যবস্থা নিতে পারে। এ জন্য আইনেরর কোনো বাধ্যবাধকতাও নেই বলে মনে করছেন তারা।

পিএন/এএমএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজে। আজই পাঠিয়ে দিন - feature.peoples@gmail.com