• আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

মির্জা ফখরুল অসংলগ্ন কথাবার্তা বলছেন’

| নিউজ রুম এডিটর ৬:০২ অপরাহ্ণ | নভেম্বর ২০, ২০২০ রাজনীতি, হেডার স্কল
-মির্জা ফখরুল অসংলগ্ন কথাবার্তা বলছেন’ । ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অসংলগ্ন কথাবার্তা বলছেন।

তিনি একবার বলছেন, দেশের পরিস্থিতি দেখে মনে হচ্ছে দেশে কোনো সরকার নেই। আবার বলছেন, সরকার বিরোধীদলীয় নেতাকর্মীদের দমন-পীড়ন করছে। তিনি কখন যে কী বলছেন, বুঝে উঠা দায়।

প্রয়াত ডেপুটি স্পিকার ও বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) শওকত আলী স্মরণে শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক স্মরণসভায় ভার্চুয়াল বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, সরকারের উন্নয়নে ইর্ষান্বিত হয়ে দেশি-বিদেশি চক্র নানা ষড়যন্ত্রে লিপ্ত। এসব ষড়যন্ত্র রুখতে সবাইকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, শওকত আলীর মুত্যুতে দেশ ও দলের অপূরণীয় ক্ষতি হয়েছে। তার গভীর দেশপ্রেমের কারণে ইতিহাসে অমর হয়ে থাকবেন।

তিনি ছিলেন আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম অভিযুক্ত। দেশের স্বাধীকার আন্দালন ও মহান মুক্তিযুদ্ধে তার অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ অবদান জাতি কৃতজ্ঞচিত্তে স্মরণে রাখবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও জনতার প্রত্যাশীর যৌথ আয়োজনে এ স্মরণ সভায় সভাপতিত্ব করেন জনতার প্রত্যাশা সভাপতি এমএ করিম। আলোচক ছিলেন- আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উপদেষ্টা মিনহাজ উদ্দিন মিন্টু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, আমরা মুক্তিযোদ্ধার সন্তানের সভাপতি মো. হুমায়ুন কবির, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি গনি মিয়া বাবুল, রোকন উদ্দিন পাঠান, হুমায়ুন কবির মিজি, নুরুজ্জামান প্রমুখ। বক্তারা মরহুম শওকত আলীর কর্মময় জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য দেন।

পিএন/এএমএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজে। আজই পাঠিয়ে দিন - feature.peoples@gmail.com