• আজ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

উৎসবমুখর পরিবেশে চলছে ডিআরইউ নির্বাচনের ভোটগ্রহণ

- উৎসবমুখর পরিবেশে চলছে ডিআরইউ নির্বাচনের ভোটগ্রহণ । ছবি: পিপলস নিউজ

উৎসবমুখর পরিবেশে চলছে ডিআরইউ নির্বাচনের ভোটগ্রহণউৎসবমুখর পরিবেশে চলছে ডিআরইউ নির্বাচনের ভোটগ্রহণ

উৎসবমুখর পরিবেশে চলছে ঢাকায় কর্মরত পেশাদার প্রতিবেদকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২০২১ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনের ভোটগ্রহণ।

সোমবার (৩০ নভেম্বর) সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। বিকেল ৫টা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে এ ভোটগ্রহণ চলবে। করোনা মহামারির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে ভোটগ্রহণ চলছে। ডিআরইউ ২০২১ সালের কার্যনির্বাহী কমিটির ২১ পদের মধ্যে ১৮ পদে ৩৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচনে সভাপতি পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- মুরসালিন নোমানী (বাসস), নজরুল ইসলাম মিঠু (জার্মান নিউজ এজেন্সি- ডিপিএ) ও শাহনেওয়াজ দুলাল (সময়ের আলো)।

সাধারন সম্পাদক পদেও প্রার্থী তিনজন। তারা হলেন- আবু আল মোরসালিন বাবলা (চ্যানেল আই), মসিউর রহমান খান (সমকাল) ও তোফাজ্জেল হোসেন (খোলা কাগজ)।

এছাড়া সহ-সভাপতি পদে আবুল বাশার নুরু (আমাদের অর্থনীতি), নজরুল কবীর (দেশ টেলিভিশন) ও ওসমান গনি বাবুল (৭২ টিভি), যুগ্ম সম্পাদক পদে আরাফাত দাড়িয়া, ফারুক খান (বাংলাদেশ কন্ঠ), হাফিজ আল আসাদ (সাঈদ খান), মেহদী আজাদ মাসুম (দৈনিক জাগরণ) ও মো. ময়নুল আহসান (বাংলাভিশন), অর্থ সম্পাদক পদে শাহ আলম নূর (এশিয়ান এইজ) ও শ্যামল কান্তি নাগ (হোলি টাইমস), সাংগঠনিক সম্পাদক পদে আবদুল হাই তুহিন (সংবাদ প্রতিদিন), আব্দুল্লাহ কাফি (আমাদের সময়) ও মইনুল হাসান সোহেল (ইনকিলাব), দফতর সম্পাদক পদে জান্নাতুল ফেরদৌস পান্না (আমাদের নতুন সময়) ও মো. জাফর ইকবাল (দৈনিক সংগ্রাম), তথ্য ও প্রশিক্ষণ সম্পাদক পদে হালিম মোহাম্মদ (দৈনিক জাগরণ), কামাল মোশারেফ (বাংলাদেশের খবর), সাংস্কৃতিক সম্পাদক মো. শাহাবুদ্দিন মাহতাব ও মিজান চৌধুরী (পূর্বাপর), ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা (ডেইলি ভয়েজ অব এশিয়া) ও মো. মজিবর রহমান (কালবেলা) এবং আপ্যায়ন সম্পাদক পদে মুহাম্মদ আখতারুজ্জামান (দৈনিক সংগ্রাম) ও মোহাম্মদ নঈমুদ্দীন (রাইজিং বিডি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিনটি সম্পাদকীয় পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৩ জন নির্বাচিত হয়েছেন। তারা হলেন- নারী বিষয়ক সম্পাদক রীতা নাহার (বৈশাখী টেলিভিশন), প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল (আরটিভি) এবং কল্যাণ সম্পাদক পদে খালিদ সাইফুল্লাহ (নয়াদিগন্ত)।

এছাড়াও কার্যনির্বাহী সাতটি সদস্য পদে নয়জন নির্বাচন করছেন। তারা হলেন- আজিজুর রহমান (রহমান আজিজ) (ঢাকা টাইমস), জাহাঙ্গীর কিরন (মানবকন্ঠ), এম এম জসিম (বিজনেস স্ট্যান্ডার্ড), মো. মাহবুবুর রহমান (বিটিভি), মোহাম্মদ ছলিম উল্লাহ মেজবাহ (মানবকন্ঠ), রফিক রাফি (নিউ নেশন), সায়ীদ আবদুল মালিক (দৈনিক বাংলা), নার্গিস জুই (বিটিভি) এবং রুমানা জামান (ভোরের কাগজ)।

পিএন/এএমএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজে। আজই পাঠিয়ে দিন - feature.peoples@gmail.com