• আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পঞ্চগড়ে জাতীয় শোক দিবস পালিত

| দেশজুড়ে ডেস্ক ৪:৫৮ অপরাহ্ণ | আগস্ট ১৫, ২০২১ রংপুর, সারাদেশ
জাতীয় শোক দিবস

মুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড়ঃ পঞ্চগড়ে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। রোববার (১৫ আগষ্ট ২০২১) সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো: মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক ও জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: জহুরুল ইসলাম, জেলা ও দায়রা জজ মো: শরীফ হোসেন হায়দার, পুলিশ সুপার মো: ইউসূফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার সাদাত সম্রাট, পৌরসভা মেয়র জাকিয়া খাতুন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম প্রমূখ।

শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে বিশেষ মোনাজাত করা হয়। পরে জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে ফলজ, বনজ গাছের চারা রোপন করা হয়। কর্মসূচীতে সরকারি বেসরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জেলা আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে জেলা প্রশাসক জহুরুল ইসলামের সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনা সভা, শিক্ষা প্রতিষ্ঠনে আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ-নাত প্রতিযোগিতা এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ইসলামিক ফাউন্ডেশন পবিত্র কোরআন তেলওয়াত, হামদ-নাত, আলোচনা সভা ও দোয়া মাহফিল, জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কোরানখানি,আলোচনা সভা ও দোয়া মাহফিল ছাড়াও সকল ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। এছাড়াও সরকারি শিশু পরিবারে কোরআন তেলাওয়াত, দোয়া মাহফিল ও উন্নত খাবার পরিবেশন কর্মসূচী গ্রহন করা হয়।

তাছাড়া জাতীয় এই শোক দিবস উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তোয়াবুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও পঞ্চগড়-১ আসনের সাংসদ সদস্য আলহাজ্ব মজাহারুল হক প্রধান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট সহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা।

পিএন/এনকে

,

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে