• আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

তেঁতুলিয়ায় নানা কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত

| তরিকুল ইসলাম, পঞ্চগড় ৫:৫৫ অপরাহ্ণ | আগস্ট ১৫, ২০২১ রংপুর, সারাদেশ

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

রোববার (১৫ আগস্ট ২০২১) সকাল সাড়ে ৮টা থেকে বিভিন্ন সময়ে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক ও বিভিন্ন সংগঠনের ব্যক্তিবর্গের অংশগ্রহণে বাংলাদেশের স্থপতি জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনাসভা ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দিবসটি ঘিরে উপজেলা পরিষদ হলরুমে শিক্ষার্থীদের নিয়ে বইপড়া উৎসব, বৃক্ষরোপনসহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের নানা বিষয় ও ১৫ আগস্টের সেই ভয়াল রাতে বঙ্গবন্ধু এবং তার স্ব-পরিবারে হত্যাকান্ডের ঘটনা উল্লেখ করে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু। এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: সুলতানা রাজিয়া, তেঁতুলিয়া মডেল থানার ওসি আবু ছায়েম মিয়া, তদন্ত কর্মকর্তা বেনজির আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডলসহ অন্যান্য বীর মুক্তিযোদ্ধাগণ, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি এবং বিভিন স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে সেরা প্রতিযোগিদের বাইসাইকেল, ব্যাগ ও বই উপহার দেয়া হয়। এতে উপহার হাতে তুলে দেন প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু।

এছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ইউনিয়ন পরিষদে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আলোচনা সভা ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে।

তাছাড়া জাতীয় এই শোক দিবস উপলক্ষ্যে ৩নং তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে এবং চেয়ারম্যান কাজী আনিছুর রহমানের সভাপতিত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী ও শোক দিবসে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ইউনিয়ন সচিব সাইদুর রহমান বাবুল, ইউপি সদস্যসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পিএন/এফএইচপি

, , ,

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে