• আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

কিশোরগঞ্জে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী পালিত

কিশোরগঞ্জে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী পালিত

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

রবিবার (১৫ আগস্ট) সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে কর্মসূচির শুভ সূচনা হয়। এসময় কালো ব্যাজ ধারণ ও মোনাজাত শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার অমিত চক্রবর্ত্তীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ আবুল কালাম বারী পাইলট, ভাইস চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) সানজিদা রহমান, অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মশিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবুল, বীর মুক্তিযোদ্ধা এছারুল হক, বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসেন, বীর মুক্তিযোদ্ধা আঃ গনি, বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান প্রমুখ।

এতে বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বে-সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক সংগঠন, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, স্থানীয় গন্যমান্য, সাংবাদিকসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

এর আগে উপজেলা পরিষদ হলরুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনালেখ্য নিয়ে অনলাইন ভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অন্যদিকে উপজেলা প্রশাসনিক সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতি অংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ ও উপজেলা পরিষদ চত্ত্বরে বৃক্ষরোপন করা হয়। এছাড়া মসজিদ, মন্দির ও গির্জায় বিশেষ প্রার্থনা হয়।

দুপুরে উপজেলা যুবলীগ কার্যালয় থেকে উপজেলা যুবলীগের আহবায়ক শাহ মোঃ আবুল কালাম বারী পাইলটের নেতৃত্বে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে মিলাদ মাহফিলে যোগ দেয়

অন্যদিকে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, উপজেলা আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগসহ সহযেগী সংগঠন, পুলিশ প্রশাসন ও বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে। এছাড়া মাধ্যমিক, প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানসমূহসহ সকল দপ্তর প্রতিষ্ঠান শাহাদত বার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচি করেছে।

পিএন/এফএইচপি

, ,

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে