• আজ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বাংলাদেশ সফরের জন্য এ কেমন দল ওয়েস্ট ইন্ডিজের!

| নিউজ রুম এডিটর ১০:১০ অপরাহ্ণ | ডিসেম্বর ২৯, ২০২০ ক্রিকেট, খেলাধুলা
-বাংলাদেশ সফরের জন্য এ কেমন দল ওয়েস্ট ইন্ডিজের! । ছবি: সংগৃহীত

করোনা মহামারির কারণে অনেকটা দিন আন্তর্জাতিক সিরিজের বাইরে বাংলাদেশ দল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠের সিরিজটা নিয়ে তাই দর্শক-সমর্থকদের আগ্রহ-উদ্দীপনার কমতি নেই।

সেই আগ্রহে যেন জল ঢেলে দিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই)।

বাংলাদেশ সফরে টেস্ট আর ওয়ানডের জন্য দুটি আলাদা দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। টেস্টে দুই একটা পরিচিত নাম থাকলেও ওয়ানডেতে বলতে গেলে তৃতীয় সারির এক দল পাঠাচ্ছে ক্যারিবীয়রা। আগামী ১০ জানুয়ারি ঢাকায় পা রাখার কথা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের। সিরিজ চলবে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত। এই সফরে তিনটি ওয়ানডে আর দুটি টেস্ট খেলবে ক্যারিবীয়রা।

করোনাভীতি এবং ব্যক্তিগত কারণ দেখিয়ে এই সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ দলের প্রায় সব বড় তারকা। করোনার কারণে সরে যাওয়া ক্রিকেটারদের মধ্যে আছেন জেসন হোল্ডার, কাইরন পোলার্ড, ড্যারেন ব্রাভো, শামারাহ ব্রুকস, রস্টন চেজ, শেলডন কট্রেল, এভিন লুইস, শাই হোপ, সিমরন হেটমায়ার এবং নিকোলাস পুরান। ব্যক্তিগত কারণ দেখিয়ে সফরে আসতে রাজি হননি ফ্যাবিয়েন অ্যালেন আর শেন ডোরিচ।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড অবশ্য বিদেশ সফরে খেলোয়াড়দের সিদ্ধান্ত নেয়ার স্বাধীনতা দিয়েছে। তারা সাফ জানিয়ে রেখেছে, কোনো খেলোয়াড় যদি ভয় বা অন্য কোনো কারণে সফর থেকে সরে দাঁড়ান, তার জন্য ভবিষ্যতে তাদের দলে আসতে সমস্যা হবে না। নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডারের অনুপস্থিতিতে বাংলাদেশ সফরে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলকে নেতৃত্ব দেবেন ক্রেইগ ব্রেথওয়েট। সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন জার্মেই ব্ল্যাকউড।

ওয়ানডেতে ক্যারিবীয় দলের অধিনায়কত্ব করবেন ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের অধিনায়ক জেসন মোহাম্মদ। বাংলাদেশ সফরে এই ফরমেটে তার সহ-অধিনায়ক হিসেবে থাকবেন সুনিল আমব্রিস। টেস্ট দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ডানহাতি টপ অর্ডার ব্যাটসম্যান কাভেন হজ। বাঁহাতি ওপেনার শায়ানে মোসেলে এবং অলরাউন্ডার কাইল মায়েরসও প্রথমবারের মতো টেস্ট স্কোয়াডের সঙ্গে যুক্ত হবেন। চলতি বছর ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড সফরে তারা রিজার্ভ খেলোয়াড় হিসেবে ছিলেন।

অন্যদিকে ওয়ানডেতে একেবারে নতুন মুখ হিসেবে জায়গা করে নিয়েছেন বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার আকিল হোসেন এবং বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান জর্ন ওটলে। বাকিরা একদম নতুন না হলেও দলে নিয়মিত নন বেশিরভাগই।

ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দল
ক্রেইগ ব্রেথওয়েট (অধিনায়ক), জার্মেই ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রমাহ বোনার, জন ক্যাম্পবেল, রাহকিম কর্নওয়াল, জসুয়া ডা সিলভা, শেনন গ্যাব্রিয়েল, কাভেম হজ, আলজেরি জোসেফ, কাইল মায়েরস, শায়ান মোসেলে, ভেরাসামি পলমল, কেমার রোচ, রেমন রেইফার, জোমেল ওয়ারিকেন।

ওয়ানডে দল
জেসন মোহাম্মদ (অধিনায়ক), সুনিল আমব্রিস (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বোনার, জসুয়া ডা সিলভা, জাহমার হ্যামিল্টন, চেমার হোল্ডার, আকিল হোসেন, আলজেরি জোসেফ, কাইল মায়ারস, আন্দ্রে ম্যাকার্থি, জর্ন ওটলে, রভম্যান পাওয়েল, রেমন রেইফার, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালস জুনিয়র।

পিএন/এএমএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজে। আজই পাঠিয়ে দিন - feature.peoples@gmail.com