• আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
পিপলস শিরোনাম

উগ্রবাদ বিরোধী ছাত্র সংলাপ বিষয়ক সেমিনার মানারাতের শিক্ষার্থীদের অংশগ্রহণ

- উগ্রবাদ বিরোধী ছাত্র সংলাপ বিষয়ক সেমিনার মানারাতের শিক্ষার্থীদের অংশগ্রহণ । ছবি: পিপলস নিউজ

ঢাকা মেট্রোপলিটন পু্লিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট এবং ইউএনডিপি বাংলাদেশের আয়োজনে অনুষ্ঠিত হয় “উগ্রবাদ বিরোধী ছাত্র সংলাপ” নামক ওয়েবিনার ।

সোমবার (২১শে ডিসেম্বর)সকাল ১১ টার এ ওয়েবিনারে উপস্থিত ছিলেন সমগ্র বাংলাদেশের ২২ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮০ জন শিক্ষার্থী। ১৫০ জন শিক্ষার্থীর মধ্য থেকে বাছাই করে ৮০ জন শিক্ষার্থীকে ওয়েবিনারে অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হয় । যাদের মধ্যে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষার্থীরা উল্লেখ্যযোগ্য।

কাউন্টার টেরোরিজম ইউনিটের এসিস্টেন্ট কমিশনার মোঃ নাজমুল ইসলাম স্বাগত বক্তব্য উপস্থিত ছিলেন ডিএমপির সাইবার উইং এর চীফ আল কিবরিয়া, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত ডেপুটি কমিশনার মোঃ সাইফুল ইসলাম, বিপিএম, পিপিএমবিপিএম, পিপিএম-বার মোঃ জাহাঙ্গীর আলম,অতিরিক্ত ডেপুটি কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা মোহাম্মাদ আবুল কালাম আজাদ এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও কমিউনিটি ডেভেলপমেন্ট ফর পিসের প্রতিষ্ঠাতা মুহাম্মাদ ফেরদৌস।

এ সময় সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা মোহাম্মাদ আবুল কালাম আজাদ বলেন “এ ধরনের সেমিনার ছাত্র-ছাত্রীদের মধ্যে সচেতনা সৃষ্টি করবে যা দেশীয় ও আর্ন্তজাতিক সন্ত্রাসবাদ রোধে বিরাট সহায়তা করবে।”

ওয়েব সেমিনারে বক্তরা জঙ্গীবাদ দমনে কাউন্টার টেরোরিজম ইউনিটের ভুমিকা, জঙ্গীবাদ দমনে ছাত্র সমাজের ভুমিকা,সাইবার ক্রাইম ও নিরাপদে ইন্টারনেটের ব্যবহার,সাইবার ক্রাইম ও নিরাপদে ইন্টারনেটের ব্যবহার সম্পর্কে ইত্যাদি নিয়ে ছাত্রছাত্রীদের মাঝে আলোচনা করেন।

উল্লেখ্য যে, ওয়েবিনারটি অনুষ্ঠিত হয় গুগল ভার্চুয়াল মিটিং প্ল্যাটফর্মে। সেমিনার শেষে অংশগ্রহণকারী ৮০ শিক্ষার্থীর হাতে সনদপত্র তুলে বিতরন করা হয়।

 

পিএন/এএমএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজে। আজই পাঠিয়ে দিন - feature.peoples@gmail.com