• আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বাংলাদেশ টেস্ট র‍্যাঙ্কিংয়ের তলানিতে!

| নিউজ রুম এডিটর ৪:১৩ অপরাহ্ণ | জানুয়ারি ৬, ২০২১ ক্রিকেট, খেলাধুলা
-বাংলাদেশ টেস্ট র‍্যাঙ্কিংয়ের তলানিতে! । ছবি: সংগৃহীত

পাকিস্তানকে দুই টেস্টের সিরিজ হারিয়েই ইতিহাস গড়েছে নিউজিল্যান্ড। প্রথমবারের মতো টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছে তারা। আর একই দিনে দুঃসংবাদ শুনল বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শুরুর আগে টেস্ট র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে গেছে তারা। তাও আবার আফগানিস্তানের নিচে! সর্বশেষ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান হয়েছে দশম স্থানে আর আফগানরা রয়েছে নয়ে।

অথচ সর্বশেষ র‍্যাঙ্কিংয়ে জিম্বাবুয়ের অবস্থানই ছিল দশম স্থানে। বাংলাদেশ ছিল নয়ে। নতুন র্যাঙ্কিংয়ে আফগানরা এগিয়েছে দুই ধাপ।

মূলত করোনার মহামারিই ভুগিয়েছে বাংলাদেশকে। গত বছর বেশকিছু সিরিজ খেলতে পারেনি মুশফিকুর রহিম-মুমিনুল হকরা। যার প্রভাব পড়েছে র‍্যাঙ্কিং টেবিলে।

অবশ্য নতুন বছরে র‍্যাঙ্কিংয়ের এই চিত্র পাল্টানোর সুযোগ আছে বাংলাদেশের। সামনেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টের সিরিজ রয়েছে। সেই সিরিজে আশাপ্রদ ফল করলেই আফগানদের পেছনে ফেলতে পারবে বাংলাদেশ।

পিএন/এএমএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজে। আজই পাঠিয়ে দিন - feature.peoples@gmail.com