• আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

মির্জাগঞ্জে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

মির্জাগঞ্জে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

পটুয়াখালীর মির্জাগঞ্জে উপজেলা পরিষদ ও প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীর শোক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে রোববার (১৫ আগস্ট) সূর্যোদয়ের সাথে সাথে সরকারি ও আধা-সরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত করণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, আলোচনা সভা, এতিমদের মধ্যে উন্নত মানের খাবার পরিবেশন, সকল মসজিদ ও মন্দিরে বিশেষ প্রার্থনা, সকল শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা, চিত্রাংকন প্রতিযোগিতা, গাছের চারা বিতরণ, যুব ঋণ বিতরন এবং দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

সকাল সাড়ে ৮ টায় উপজেলা পরিষদ ও প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে উপজেলা চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এরপর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে (নতুন) উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ তানিয়া ফেরদৌসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক খান মোঃ আবু বকর সিদ্দিকী।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মোঃ জসিম উদ্দিন সবুজ মৃধা ও উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক মোঃ আল আমিনের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি গাজী আত্হার উদ্দিন আহম্মেদ, সহ সভাপতি ইসমাইল হোসেন মৃধা, সাধারন সম্পাদক মোঃ জসীম উদ্দীন জুয়েল, থানার ওসি মোঃ মহিববুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ মল্লিক, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ ফারুক খান ও ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ রাকিব মৃধা প্রমূখ।

শেষে ১৩ জন বেকার যুব ও যুব মহিলাদের মধ্যে ৫ লক্ষ ৩০ হাজার টাকা যুব ঋণের চেক বিতরন ও অনলাইন ভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগীদের বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়।

এ ছাড়াও উপজেলার ৬টি ইউনিয়নে আওয়ামীলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগসহ এর অংগ সংগঠন পৃথক পৃথক ভাবে শোক দিবস পালন করে।

পিএন/এফএইচপি

, , ,

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে