• আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

সাবেক সংসদ সদস্য গ্রেফতার

| জাতীয় ডেস্ক ৯:৩৮ অপরাহ্ণ | আগস্ট ১৫, ২০২১ জাতীয়, লিড নিউজ, হেডার স্ক্রল
সাবেক সংসদ সদস্য গ্রেফতার

নীলফামারী-৪ আসনের জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য ও সাবেক হুইপ শওকত চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (১৫ আগস্ট) ভোরে ঢাকার বাসা থেকে তাকে গ্রেফতার করে সৈয়দপুর থানা পুলিশ। তিনি সৈয়দপুর উপজেলা শহরের বাঙালিপুর মহল্লার স্থায়ী বাসিন্দা।

সৈয়দপুর থানার ওসি আবুল হাসনাত খান বিষয়টি নিশ্চিত করে বলেন, শওকত চৌধুরীকে ঢাকায় গ্রেফতার করে সৈয়দপুরে নিয়ে আসা হচ্ছে।

পুলিশ সূত্রে জানা যায়, রংপুর আদালতে শওকত চৌধুরীর বিরুদ্ধে অর্থ লেনদেন সংক্রান্ত একটি মামলা করেন জাতীয় পার্টির রংপুরের সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গার ব্যক্তিগত সহকারী।

ওই মামলায় শওকত চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। গ্রেফতারি পরোয়ানা নীলফামারী আদালত থেকে সৈয়দপুর থানায় পাঠানো হয়। আদালতের ওই আদেশে তাকে গ্রেফতার করা হয় বলে জানান ওসি।

প্রসঙ্গত, শওকত চৌধুরী ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয় পার্টি থেকে নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরীগঞ্জ) আসন থেকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এরপর জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ ও জেলা জাতীয় পার্টির আহ্বায়ক হন।

জাতীয় পার্টিতে যুক্ত হওয়ার আগে তিনি সৈয়দপুর বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন পাননি। এরপর তিনি জাতীয় পার্টি ছেড়ে গত ২৮ জানুয়ারি গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হাতে ফুল দিয়ে বিএনপিতে যোগ দেন।

এর আগে ২০১৬ সালে শওকত চৌধুরীর বিরুদ্ধে দুটি মামলা করে দুদক। ওই বছরের ৮ ও ১০ মে রাজধানীর বংশাল থানায় বাংলাদেশ কমার্স ব্যাংকের সোয়া কোটি ও অন্যান্য আর্থিক অনিয়মের ঘটনায় ১২০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে তার বিরুদ্ধে পৃথক মামলা হয়।

পিএন/এফএইচপি

, , ,

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে