• আজ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
পিপলস শিরোনাম
 অবশেষে নিখোঁজ সাবমেরিনের ধ্বংসাবশেষ উদ্ধার, বেঁচে নেই ৫৩ নাবিক | তালিকা পাঠান, নিজেরাই জেলে যাব: হেফাজতে আমির | প্রকৌশলী রাসেল সড়ক দুর্ঘটনায় নি’হ’ত,প্রাক্তন ছাত্র সমিতির শোক। | হাটহাজারীতে হেফাজতের শীর্ষ নেতাদের নিয়ে জরুরি বৈঠক | মোদিবিরোধী বিক্ষোভ তামিলনাড়ুতে, আটক ৬০ | ভাড়া দ্বিগুণ, অধিকাংশ গণপরিবহনই সামাজিক দূরত্ব মানছে না | স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে কলঙ্কিত করতে হেফাজতের নাশকতা : বেনজীর | রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির চার নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা | নির্বাচন ও আন্দোলনে ব্যর্থতার জন্য বিএনপি নেতাদের ‘টপ টু বটম’ পদত্যাগ করা উচিত : কাদের | বাংলাদেশের মানবাধিকারের বিভিন্ন ইস্যুতে কড়া সমালোচনা করেছে যুক্তরাষ্ট্র |

টাইগারদের শেষ বিকালের আক্ষেপ

| নিউজ রুম এডিটর ৭:০২ অপরাহ্ণ | এপ্রিল ২৩, ২০২১ খেলাধুলা

তৃতীয় দিনের শুরুর মতো শেষটাও ভালো হতে পারত। দিনের খেলা শেষ হওয়ার ১২ বল আগেই শ্রীলংকার সেট ব্যাটসম্যান অধিনায়ক দিমুথ করুনারত্নের উইকেট পাওয়ার কথা ছিল তাইজুল ইসলামের। কিন্তু আম্পায়ারের ভুলে উইকেট বঞ্চিত হন বাঁ-হাতি এ স্পিনার। ৮৫ রানে অপরাজিত থাকা লংকান অধিনায়ককে এলবিডব্লিউ করে সাজঘরে ফেরাতে পারলে স্বস্থির পরশ নিয়েই দিন শেষ করতে পারত টাইগাররা।

তৃতীয় দিনের খেলা শেষে শ্রীলংকার সংগ্রহ ৩ উইকেটে ২২৯ রান। ৮৫ রানে অপরাজিত আছেন করুনারত্নে। এখনও ৩১২ রানে এগিয়ে বাংলাদেশ দল।

শ্রীলংকার কেন্ডির মাঠে ব্যাটিংয়ে বীরত্ম দেখিয়েছেন নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও লিটন দাসরা। এবার বোলিংয়ে রাজত্ব করার পালা মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেনদের।

কেন্ডি টেস্টের প্রথম ইনিংসে নাজমুল হোসেন শান্ত (১৬৩) ও মুমিনুল হকের (১২৭) সেঞ্চুরি আর তামিম ইকবাল (৯০), মুশফিকুর রহিম (৬৮*) ও লিটন দাসের (৫০) ফিফটিতে ভর করে ৭ উইকেটে ৫৪১ রান নিয়ে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

শুক্রবার তৃতীয় দিনের মধ্যাহ্ন বিরতির ঠিক আগে ব্যাটিংয়ে নেমে ১১ রান করে লাঞ্চে যায় শ্রীলংকা। বিরতি থেকে ফিরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেন লংকান দুই ওপেনার দিমুথ করুনারত্নে ও লাহিরু থিরিমান্নে।

উদ্বোধনীতে তারা ১১৪ রানের জুটি গড়েন। তাদের এই জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। এই অফ স্পিনারের শিকারে পরিনত হয়ে সাজঘরে ফেরেন ১২৫ বলে ৮টি চারের সাহায্যে ৫৮ রান করা লাহিরু থিরিমান্নে।

তিনে ব্যাটিংয়ে নামা ওসাদা ফার্নান্দো হাত খুলে খেলার আগেই তাকে সাজঘরে ফেরান তাসকিন আহমেদ। বাংলাদেশি এই গতিময় পেসারের বলে উইকেটকিপার লিটন দাসের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ফার্নান্দো। তার আগে ৪৩ বলে ৪টি বাউন্ডারিতে করেন ২০ রান। তার বিদায়ের মধ্য দিয়ে ১৫৭ রানে ২ উইকেট হারায় শ্রীলংকা।

মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদের পর শ্রীলংকা শিবিরে আঘাত হানেন তাইজুল ইসলাম। তার ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে ৩২ বলে চারটি বাউন্ডারিতে ২৫ রানে সাজঘরে ফেরেন শ্রীলংকার সাবেক অধিনায়ক অ্যাঞ্জোলো ম্যাথিউস। ১৯০ রানে ৩ উইকেট পতনের পর অধিনায়ক দিমুথ করুনারত্নের সঙ্গে দলের হাল ধরেন ধনঞ্জয়া ডি সিলভা।

তৃতীয় দিনের শেষ বিকালে করুনারত্নে ও ডি সিলভা ৯.৩ ওভারে অবিচ্ছিন্ন ৩৯ রানের জুটি গড়েন। তৃতীয় দিনের খেলা শেষে শ্রীলংকার সংগ্রহ ৩ উইকেটে ২২৯ রান। এখনও ৩১২ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিকরা।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ ১ম ইনিংস: ১৭৩ ওভারে ৫৪১/৭ (শান্ত ১৬৩, মুমিনুল ১২৭, তামিম ৯০, মুশফিক ৬৮*, লিটন ৫০, তাসকিন ৬*, মিরাজ ৩, তাইজুল ২; ফার্নান্দো ৪/৯৬)।
শ্রীলংকা ১ম ইনিংস: ২২৯/৩ (দিমুথ করুনারত্নে ৮৫, লাহিরু থিরিমান্নে ৫৮, অ্যাঞ্জোলো ম্যাথিউস ২৫, ধননঞ্জয়া ডি সিলভা ২৬, ওসাদা ফার্নান্দো ২০)।

পিএন/আরআর

,

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজে। আজই পাঠিয়ে দিন - feature.peoples@gmail.com