১৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, বুধবার

কলাপাড়ায় তিন ভুয়া পরীক্ষার্থীতে ১ বছরের কারাদন্ড দিলো ভ্রাম্যমান আদালত ॥

আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০২০

| রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী) সংবাদদাতা

কলাপাড়ায় তিন ভুয়া পরীক্ষার্থীকে অন্যের হয়ে প্রক্সি পরীক্ষা দেয়ার আপরাধে এক বছরের সাজা দিয়েছে ভ্রম্যমান আদালত। শুক্রবার কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশের নেতৃত্বে গঠিত ভ্রাম্যমান আদালত তাদেরকে হাতে নাতে আটক করে এ দন্ডাদেশ প্রদান করেন। আটককৃতরা হল ফাহিমা (১৯), অলিউল্লাহ (৩২) ও ফারুক (২৩)। সাজাপ্রাপ্ত ফাহিমার বাড়ি কলাপাড়ার দীঘর বালীয়াতলী গ্রামে, অলিউল্লাহ’র বাড়ি পটুয়াখালী তিতকাটা গ্রামে ও ফারুকের বাড়ি মহিপুর থানার দিয়ার আমখোলা পাড়া গ্রামে ।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার কুয়াকাটা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে অধিনে এস এসসি প্রোগ্রামের প্রথম বর্ষের গনিত পরিক্ষা চলছিল। এ পরীক্ষায় মোসা.নুরুন্নাহার, মো.আবুল বাসার ও মো. সাইফউদ্দিন আল-মামুনের অংশ গ্রহন করার কথা ছিল। কিন্তু এদের পরিবর্তে ওই ভূয়া পরিক্ষার্থীরা পরিক্ষা দিচ্ছিল। এসময় পরীক্ষা পরিদর্শক উপস্থিতি স্বাক্ষর নিতে গিয়ে প্রবেশপত্রের ছবি সাথে তাদের মিল ন থাকায় উপজেলা প্রশাসনকে আবহিত করে। পরে ভ্রাম্যমান আদালত তাদের সাজা প্রদান করেন।

কলাপাড়ার সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশ জানান, পরীক্ষার কেন্দ্র প্রধান এ বিষয়টি জানালে ঘটনাস্থলে গিয়ে ভূয়া পরীক্ষার্থীদের হাতে নাতে আটক করে প্রত্যেককে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

আরও পড়ুন

%d bloggers like this: