১৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, বুধবার

নবীনদের পদচারণায় মুখরিত ববি ক্যাম্পাস

আপডেট: ফেব্রুয়ারি ৯, ২০২০

| আব্দুল্লাহ আল হাসিব, বরিশাল সদর

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ সেশনের ওরিয়েন্টেশন ক্লাস শুরু হয়েছে। (সম্মান) প্রথম বর্ষে ক্লাস শুরুর দিনে

স্বপ্নের ক্যাম্পাসকে বরণ করে নিয়েছে যোগ্যতার লড়াইয়ে টিকে থাকা যোদ্ধারা। আর তাদের পদচারণায় মুখরিত বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ক্যাম্পাস। ৯ ফেব্রুয়ারি রবিবার নানা আয়োজনে স্ব-স্ব বিভাগ নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে।
ওরিয়েন্টেশন ক্লাসে স্ব-স্ব বিভাগের শিক্ষক ও নবীন-প্রবীণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। শিক্ষকরা নবীনদের রজনীগন্ধা উপহার দেয়ার মাধ্যমে ক্যাম্পাসে স্বাগত জানান। এসময় শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের পরিচিতিমূলক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের সব নিয়ম-শৃঙ্খলা মেনে চলার জন্য নবীনদের প্রতি আহ্বান জানান।
নবীন বরণ অনুষ্ঠান শেষে সবাই যখন স্ব-স্ব বিভাগ থেকে বেরিয়ে আসে তখনই আনন্দের মাত্রা আরও বেড়ে যায়। সবার হাতে হাতে ফুল, সবাই একে অপরের সঙ্গে পরিচিত হচ্ছে। অনেকে ব্যস্ত গ্রুপ সেলফি তোলায়। অনেকে আবার বসে পড়েছে আনন্দ আড্ডায়।
বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে কথা হয় লোকপ্রশাসন, অর্থনীতি এবং পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে। উচ্ছাস প্রকাশ করে তারা বলেন, দীর্ঘ সাধনার পর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া একটি অন্য রকম অনুভূতি যা ভাষায় প্রকাশ করার মত না।
ক্যাম্পাসে পুরোটা দিন অতিবাহিত হয় এমনই এক উৎসবমূখর পরিবেশে।
বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

আরও পড়ুন

%d bloggers like this: