১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং, মঙ্গলবার

করোনা আতঙ্কের মধ্যে হাজির ‘বার্ড ফ্লু’, আক্রান্ত কয়েক হাজার মুরগী

আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২০

| ডেস্ক এডিটর

একদিকে করোনা আতঙ্ক। মৃত্যুর সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে বেড়েই চলছে। একের পর এক আতঙ্ক সৃষ্টি হচ্ছে। কি হল বিশ্বায়নের? এর মধ্যে আরেকটি হাজির নতুন ত্রাস। এবার বার্ড ফ্লু। দক্ষিণ-পশ্চিম চিনের সিচুয়ান প্রদেশে সন্ধান মিলেছে এই নতুন আতঙ্কের। করোনা আতঙ্কের মধ্যে হাজির ‘বার্ড ফ্লু’, আক্রান্ত হয়েছে কয়েক হাজার মুরগি।

জানা গেছে, ইতিমধ্যেই বহু মুরগি বার্ড ফ্লু-তে আক্রান্ত হয়েছে। ২৪৯৭টি মুরগি আক্রান্ত হয়েছে। তার মধ্যে ১৮৪০ টি মুরগির মৃত্যুও হয়েছে। প্রশাসনের তরফ থেকেই এই হিসেব দেওয়া হয়েছে। স্থানীয় প্রশাসন ওই জায়গা ঘিরে দিয়েছে। এর আগে চিনের হুনান প্রদেশে পাঁচটি মুরগি এই ভাইরাসে আক্রান্ত হয়।

এদিকে, মৃতের সংখ্যা বাড়তে বাড়তে ৯০০ ছাড়িয়েছে করোনা ভাইরাসে। রবিবার এক দিনে ৯৭ জনের মৃত্যু হয়েছে। প্রতিদিনই শতাধিক মানুষের মৃত্যু সংবাদ পাচ্ছে দুনিয়া। চিনের স্বাস্থ্য মন্ত্রক জানাচ্ছে, মৃতের সংখ্যা যেমন উদ্বিগ্ন করছে তেমনই রয়েছে আশার খবর। ইতিমধ্যে করোনা ভাইরাস সংক্রামিত ২ হাজার ৬৫১ জন সুস্থ হয়েছেন। তাঁদের ছেড়ে দেওয়া হয়েছে হাসপাতাল থেকে।

চিনের উহান শহর হল করোনা ভাইরাসের কেন্দ্র। এই শহর থেকে ভাইরাস পুরো চিন জুড়ে ছড়িয়েছে। পরিস্থিতি এমন যে চিনের সঙ্গে স্থল সীমান্ত থাকা ১৪টি দেশে এই ভাইরাস প্রবলভাবে ছড়ানোর সম্ভাবনা। প্রায় সবকটি দেশই চিনের সঙ্গে সাময়িক যোগাযোগ স্থগিত করেছে।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

আরও পড়ুন

%d bloggers like this: