২৯শে মার্চ, ২০২০ ইং, রবিবার

পালন হলো না পহেলা ফাল্গুন

আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০২০

| ডেস্ক এডিটর

সায়ন্তিকা আর আরফান যুগল আজ বৃহস্পতিবার এসেছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা ঘুরতে। কিন্তু এসে তারা পড়লেন এক বিব্রতকর পরিস্থিতে।

এই যুগল ভেবেছিলেন আজ পহেলা ফাল্গুন। সাধারণত এই দিনটি উপলক্ষে বসন্তকে বরণ করে নিতে বিভিন্ন আয়োজন থাকে চারুকলাসহ আশপাশের বিভিন্ন এলাকায়।

কিন্তু অনেকেই জানেন না এই দিনটির পরিবর্তনের খবর। দীর্ঘদিন ধরে ইংরেজি সনের ১৩ ফেব্রুয়ারি`তে বাংলা সনের পহেলা ফাল্গুন হিসেবে ধরা হয়ে আসছিল। কিন্তু নতুন সংশোধিত বর্ষপঞ্জিতে পহেলা ফাল্গুন ১৩ নয়, ১৪ ফেব্রুয়ারি।

আর এই কারণেই পহেলা ফাল্গুনকে বরণ করে নিতে অনেকে সকাল সকাল বের হয়েছেন বাসন্তী সাজে। কিন্তু সবাই সায়ন্তিকা আর আরফান যুগলের মতো হতাশ হয়েছেন।

তেমনই এক ঘটনা আকিদুল রহমানের পরিবারের সাথে ঘটলো। স্ত্রী-কন্যাসহ বাসন্তী রঙে সেজে এসে দেখেন আজ পহেলা ফাল্গুন নয়। আকিদুল বলেন, `সেই ছোটবেলা থেকে জানি ১৩ ফেব্রুয়ারি পহেলা ফাল্গুন।

আজ এসে শুনি দিনটি নাকি বদলে গেছে। বদলে যাওয়ার বিষয়টি বেশি শেয়ার করা হলে, হয়তো আমাদের এই হয়রানি হতে হতো না।` বাসন্তী আর নীল রঙের জামায় ঝলমলে রোদ্দুরেও তার কন্যার মন খারাপ, জানালেন আকিদুল রহমান।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  
%d bloggers like this: