১৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, বুধবার

কবি শহিদুল ইসলাম ইমরানের ২০ তম জন্মদিন আজ

আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০২০

| আব্দুল্লাহ আল হাসিব, বরিশাল সদর

নব্য কবি শহিদুল ইসলাম ইমরানের ২০ তম জন্মদিন আজ। ২০০০ সালের এই দিনে পটুয়াখালীর জেলার মির্জাগঞ্জ গ্রামে জন্মগ্রহণ করেন এই তরুণ লেখক।

ছোট বেলা থেকে লেখালেখির প্রতি প্রচন্ড আগ্রহ থেকেই সাহিত্যের অঙ্গনে প্রবেশ করেন তিনি। দ্বিপান্তিক প্রকাশনী থেকে তার প্রথম যৌথ কাব্যগ্রন্থ “স্বপ্নের কাব্যবৃতি” প্রকাশ হয়। এরপর আর তাকে পিছু ফিরে তাকাতে হয়নি।

তার দ্বিতীয় কাব্যগ্রন্থ “হৃৎপটে কাব্যকথন” যেটি নবসাহিত্য প্রকাশনী প্রকাশ করে। দ্বিতীয় কাব্য প্রকাশের পর তিনি কয়েকটি পদক পেয়েছেন।

এরপর ২০২০ সালে একক কাব্যগ্রন্থ রচনা করেন। তার বহুল আলোচিত “ফিরবো না আর এই শহরে” একক কাব্যগ্রন্থটি অনন্য প্রকাশনী থেকে প্রকাশিত হয়।
২৫ শে মার্চ রাত, অন্ধকারের আক্ষেপ, হতাম যদি, ভালোবাসা, মা, প্রেম আসলে কি, নিঃস্বার্থ ভালবাসা, জীবন কথা, গরিবের মান সহ অসংখ্য কবিতা রয়েছে বইটিতে। এ পর্যন্ত একশত এর অধিক কবিতা লিখেছেন তিনি। পাশাপাশি বেশকিছু ছোটগল্প ও উপন্যাস রচনা করেছেন তিনি।

তিনি জানান, অমর একুশে পদক এবং হুমায়ুন আহমেদের মত একজন লেখক হওয়া আমার জীবনের স্বপ্ন। পাশাপাশি সমাজের মানুষের জন্য ভালো কিছু করা বিশেষ করে সুবিধা বঞ্চিত মানুষের জন্য ভালো কিছু করতে চাই। জন্মদিনে পাঠকদের কাছে দোয়া চেয়েছেন তিনি।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

আরও পড়ুন

%d bloggers like this: