ঢাকা, ১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

ডামুড্যায় ২ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

প্রকাশিত: মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৮, ২০২০ ১:১৫ অপরাহ্ণ  

| ইয়ামিন কাদের নিলয়, বিশেষ সংবাদদাতা শরীয়তপুর

শরীয়তপুরের ডামুড্যা বাজারে পণ্য পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ পাট জাত পণ্য ব্যবহার না করার অভিযাগে একজন ও মেয়াদ উত্তীর্ণ কসমেটিক বিক্রির অপরাধে এক প্রতিষ্ঠানকে জরিমানা করা হ‌য়ে‌ছে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) ডামুড্যা বাজারে অভিযান পরিচালিত হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এ ৪০০০ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি যে সকল দোকানে প্লাস্টিকের বস্তা ব্যবহার করছে তাদের এক সপ্তাহ সময় দেওয়া হইছে তা পরিহার করার জন্য, তা না হলে তাদের আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হবে।

অভিযানে সহযোগিতা করেন জেলা পাট উন্নয়ন কর্মকর্তা মোঃ আলমগীর হোসাইন, ডামুড্যা পাট কর্মকর্তা মোঃ ফিরিজুল ইসলাম ও ডামুড্যা থানার সাব ইন্সপেক্টর মোঃ মাসুদ ও পুলিশ এর একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

এছাড়া উপস্থিত লোকজন এর মধ্যে ভোক্তা অধিকার আইন, ২০০৯ বিষয়ক লিফলেট বিতরণ করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করেন ডামুড্যা উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব আব্দুলাহ আল মামুন।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ